Friday, April 26

সোহেল রানাকে আত্মসমর্থন করার আহ্বান

সাভারে ভবন ধসে শ্রমিক নিহতের জন্য দায়ী রানা প্লাজার মালিক সোহেল রানাকে আত্মসমর্থন করার আহ্বান জানিয়েছে বিজিএমইএ ও বিকেএমইএ।

শুক্রবার সন্ধ্যায় বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম সংগঠন দুটির পক্ষ থেকে এ আহ্বান জানান। এর আগে সংগঠন দুটি এক বৈঠকে মিলিত হন।

ভবন মালিকের উদ্দেশ করে তিনি বলেন, “আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইনের কাছে নিজেদের সোপর্দ করুন। কারণ, বিজিএমইএ ও বিকেএমইএ কখনো কোনো অন্যায় কাজের সমর্থন করে না। বরং আমরা সব সময় আইনের ব্যাপারে সহযোগিতা করছি।”

প্রসঙ্গত, রানা প্লাজার মালিক ও এই ভবনের গার্মেন্টস মালিকদের অবিলম্বে গ্রেফতার করারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই নির্দেশের পর বিজিএমইএ ও বিকেএমেএ এ আহ্বান জানালো। এছাড়া রানাকে গ্রেফতার ও শাস্তির জোর দাবি জানিয়েছে বিভিন্ন মহল।

মর্মান্তিক এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার দাবিতে সারাদেশে চলমান শ্রমিক বিক্ষোভের জের ধরে আগামী শনিবার ও রোববার গার্মেন্টস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিজিএমইএ ও বিকেএমইএ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যে রানা প্লাজায় অবস্থিত পোশাক কারখানায় নিয়োজিত সব শ্রমিকদের বেতন ও পাওনাদি পরিশোধ করার ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্ষতিগ্রস্তদের পুনবার্সন করা হবে। আগামী ৩ মাসের মধ্যে বুয়েট ও চুয়েটের প্রকৌশলী দিয়ে রানা ভবনের স্ট্রাকচারাল ডিজাইন পরীক্ষা করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি শফিকুল ইসলাম মহিউদ্দিন, সালাম মোর্শেদী, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান প্রমুখ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়