Thursday, July 20

বিএনপি এখন পা ভাঙ্গা দল: তথ্যমন্ত্রী


কানাইঘাট নিউজ ডেস্ক :

বিএনপি এখন পা ভাঙ্গা দল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপির ৩১ দফা কর্মসূচীর মধ্যে সংসদ ভেঙ্গে দেওয়ার কর্মসূচি রয়েছে। সংসদ ভেঙে দেওয়া মানে সাংবিধানিক সংকট তৈরি। বিএনপি সাংবিধানিক সংকট তৈরি করতে চায়। সেই সাংবিধানিক সংকটের সুযোগ নেই। বিএনপির ২০১৩ ও ১৪ সালে যে সমর্থন ছিলো তা এখন আর নেই। বিএনপি এখন পা ভাঙ্গা দল। তারা শান্তি বিনষ্ট করতে চায়, তারা উন্নয়ন আর সম্প্রীতি নষ্ট করতে চায়। বিএনপির সেই অপচেষ্টা আমরা জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবো ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে নগরীর শিল্পকলা একাডেমী হলরুমে রংপুর বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কয়েকদিন আগে দিনাজপুরের এক জনসভায় বিএনপির মহাসচিব ফখরুল সাহেব ঘোষণা দিয়েছেন তারা আর শান্তিপূর্ণ কর্মসূচী দিবে না। তারা এখন অশান্তির কর্মসূচী দিবেন। তারা আবারও জ্বালাও-পোড়াও আন্দোলন করতে চায়। দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা আমাদের হুমকি দিতে চায়। তাদের হুমকি ইতিপূর্বে সাগরে মারা গেছে, তাদের হুমকি গরুর হাটে মারা গেছে। তাদের বলতে চাই, আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা চালানোর চেষ্টা করলে আমরা আর বসে থাকবো না, দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত রয়েছি। এই আওয়ামীলীগ এখন শেখ হাসিনার আওয়ামীলীগ। তাই সাবধান।

ড. হাছান মাহমুদ বলেন, ২ আগস্ট রংপুরে প্রধানমন্ত্রীর সমাবেশ আয়োজন করা হয়েছে। সেই সমাবেশের নাম সমাবেশ হলেও এই সমাবেশ হবে মহাসমাবেশ, জনসমুদ্রের সমাবেশ। কেননা রংপুর হলো সজিব ওয়াজেদ জয়ের জন্মস্থান। তাই সমাবেশকে করতে জনসমুদ্রের সমাবেশে রূপান্তর করতে হবে। এজন্য পাড়া মহল্লায় প্রধানমন্ত্রীর আসার খবরটি প্রচার করতে হবে। বর্ণাঢ্যভাবে প্রচার প্রচারণা করতে হবে। সেই সাথে রংপুর বিভাগের উন্নয়ন নিয়ে প্রচার করতে হবে। সকল পর্যায়ের নেতাকর্মীদের উজ্জীবিত করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগামী দ্বাদশ নির্বাচনের প্রার্থীদের জনমত জরিপের কাজ চলছে। এই সমাবেশ হচ্ছে জনপ্রতিনিধি  ও প্রত্যাশীদের জনমতের পরীক্ষা। সেই সাথে উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান পদপ্রত্যাশীদেরও জনমত জরিপের পরীক্ষা হচ্ছে এই সমাবেশ। তাই সবাইকে নিজ উদ্যোগে কাজ করতে হবে সমাবেশ সফল করতে। 

বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, সম্মানিত অতিথি ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও এডভোকেট সফুরা বেগম রুমি। এছাড়াও বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি,  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহীম,হুইপ মাহাবুব আরা বেগম গিনি, বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডিউক চৌধুরীসহ রংপুর বিভাগের এমপিগণ।

বিশেষ এই বর্ধিত সভায় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইদ্রিস আলী, রংপুর জেলা আওয়ামী লীগের আহবায়ক এ কে এম ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, জয়নাল হোসেন, এডভোকেট আনোয়ারুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম, সাবেক সভাপতি সাফিউর রহমান সফি, সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজুসহ রংপুর বিভাগের ৮ জেলা, উপজেলা, পৌরসভার আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগে, সকালে ২ আগস্ট প্রধানমন্ত্রীর রংপুর আগমন উপলক্ষে জিলা স্কুল মাঠ পরিদর্শন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেন, ২ আগস্ট রংপুর বিভাগের জনসভা হবে সর্ববৃহৎ জনসভা। সেই জনসভা থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী সভা শুরু হবে। সেই জনসভাকে সমৃদ্ধ আর বিপুল জনগণের উপস্থিতি নিশ্চিতে রংপুর বিভাগের আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখিয়ে আছেন। এসময় প্রধানমন্ত্রীর এপিএস-২ গাজী হাফিজুর রহমান লিকু ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডিউক চৌধুরী এমপিসহ অন্যান্য নেতৃবৃন্দ।


সূত্র : ঢাকা মেইল


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়