Wednesday, May 18

কানাইঘাটে পানি ভেঙে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির


কানাইঘাট নিউজ ডেস্ক :

বন্যায় তলিয়ে গেছে সিলেট। টানা বর্ষণ আর পাহাড়ি ঢলে জেলার নিম্নাঞ্চলগুলোর ঘরবাড়ি, রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান—সবকিছুই এখন পানির নিচে। পানিবন্দি জীবনে চরম দুর্যোগের মুখে লক্ষাধিক মানুষ। খাদ্যাভাবে না খেয়ে মৃতপ্রায় জীবন পার করছেন জেলার সীমান্তবর্তী নিম্নাঞ্চল কানাইঘাটের বন্যাগ্রস্ত মানুষজন।

এমন নাজুক পরিস্থিতিতে স্বীয় অর্থায়ণে পানি ভেঙে ত্রাণ নিয়ে বন্যার্তদের বাড়ি বাড়ি পৌঁছে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন কানাইঘাট উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে উপজেলার পৌরসভাধীন বিভিন্ন গ্রামে গ্রামে নৌকাযুগে দ্বিতীয় দিনের মত ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। এসব ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল—চাল, চিড়া, মুড়ি ও মোমবাতিসহ প্রয়োজনীয় বিভিন্ন বস্তু। এসময় আরও উপস্থিত ছিলেন কানাইঘাট মাদরাসা শিক্ষক মাওলানা আসাদ, মাওলানা জুনায়েদ শামসী, মাওলানা হারিস প্রমুখ।


বন্যাগ্রস্ত বিভিন্ন গ্রামের মানুষজনদের সঙ্গে কথা হলে তারা জানান, ‘চতুর্দিকে পানি। বসতঘর ডুবে গিয়ে চরম বিপাকে দিন পার করছি। বাজারে যেতে না পারায় খাদ্যাভাব দেখা দিয়েছে। কঠিন এই সময়ে জনদরদি ভাইসচেয়ারম্যান আবদুল্লাহ শাকির নিজ কাঁধে করে খাদ্য নিয়ে আমাদের দরজায় দরজায় হাজির। তাঁর এমন সেবায় আমরা কৃতজ্ঞ। আল্লাহ তাঁকে উত্তম প্রতিদান দিক।’

ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ শাকিরের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘বন্যায় প্লাবিত কানাইঘাট।পানিবন্দি মানুষজন না খেয়ে মৃতপ্রায় জীবন পার করছে। কঠিন এই পরিস্থিতিতে সাধ্যানুযায়ী মানুষের খেদমত করার চেষ্টা করছি। বন্যার প্লাবন থেকে আল্লাহ আমাদেরকে রেহাই দিক, আমার এ ক্ষুদ্রপ্রয়াসগুলোকেও কবুল করুন।’


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়