Saturday, May 9

কানাইঘাটে প্রথম করোনা শনাক্ত ব্যক্তি হবিগঞ্জ ফেরত, বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে



নিজাম উদ্দিন :
নোভেল করোনা ভাইরাসের সংক্রমনের পর এই প্রথম কানাইঘাটে এক ব্যাক্তির (৫০) করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। তার বাড়ি উপজেলার ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের লামারতালুক গ্রামে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ সহ লোকজন জানান, করোনায় আক্রান্ত ঐ ব্যক্তি সহ এলাকার ১৮ জন শ্রমিক এপ্রিল মাসের মাঝামাঝিতে বোরো ধান কাটতে হবিগঞ্জ জেলায় যান। পরবর্তীতে ধান কাটা শেষে গত ১লা মে তারা এলাকায় ফিরে আসলে ১৮জনের মধ্যে আক্রান্ত ব্যক্তি সহ ৩ জনের নমুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংগ্রহ করা হয়।

কানাইঘাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শেখ শরফুদ্দিন নাহিদ জানিয়েছেন, করোনা ভাইরাসের উপসর্গ না থাকার পরও গত ৩ মেয়ে হবিগঞ্জ ফেরত আক্রান্ত ঐ ব্যক্তির নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে পাঠানো হয় এবং প্রাথমিক ভাবে তাকে আহমদকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়। আজ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ বলে সিলেট ওসমানী মেডিকেল থেকে আমাদেরকে জানানো হয়।

তিনি আরো বলেন, রিপোর্ট পজেটিভ আসার কারণে শনিবার তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণের পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, কানাইঘাটে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। আগামীকাল শনিবার সকালে তার বাড়ি লকডাউন করা হবে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম জানিয়েছেন, করোনায় আক্রান্তের সংবাদ পাওয়ার পর তাৎক্ষণিক আমি ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উদ্দিন ও বাণীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আহমদের সাথে কথা বলেছি। আক্রান্ত ব্যক্তি যে যে এলাকায় বিচরণ করেছেন, সেই এলাকা চিহ্নিত করে লকডাউনের উদ্যোগ নেওয়ার জন্যও বলেছি। ইউএনও স্যারের পরামর্শে থানা পুলিশ আগামী কালকের মধ্যে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।
স্থানীয়রা জানিয়েছেন, হবিগঞ্জ থেকে ফেরত আসার পর নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে না থেকে এলাকায় অবাধে বিচরণ করেছেন। আজ তারাবির নামাজও তিনি গ্রামের মসজিদে পড়েন।

কানাইঘাট নিউজ ডটকম/০৯ মে ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়