Wednesday, May 6

যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা

কানাইঘাট নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের ফেরত আনতে সরকার বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে। কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইট ভাড়ার উদ্যোগ নিয়েছে সরকার; যা আগামী ১৪ মে অথবা ১৫ মে দেশটি থেকে রওনা দেবে। মঙ্গলবার (৫ মে) ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্লাইটটি ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্ট অথবা নিউ ইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট (যেখানে বেশি যাত্রী হবে) থেকে রওনা হবে। ফ্লাইট ইকোনোমি ক্লাসের ভাড়া দুই হাজার ২০০ ডলার নির্ধারণ করা হয়েছে। আগামী শুক্রবারের মধ্যে আগ্রহী যাত্রীদের নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধ করেছে দূতাবাস।
যাত্রীদের কোন বিমানবন্দর থেকে ছাড়া হবে, সেটি জানিয়ে দেওয়া হবে এবং ওই এয়ারপোর্টে যাওয়ার জন্য তাদের প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। এতে আরও জানানো হয়, ওয়াশিংটনে দূতাবাস এবং নিউ ইয়র্ক ও লস এঞ্জেলসে বাংলাদেশ কনসুলেট সমন্বয় করে এই ফ্লাইটটি পরিচালনা করবে। প্রত্যেক যাত্রীকে যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ মুক্ত অথবা কভিড-১৯ উপসর্গ মুক্ত সার্টিফিকেট দেখাতে হবে। ৱ
কেবল বাংলাদেশি পাসপোর্টধারী এবং ক্ষেত্রবিশেষে পিতা-মাতার সঙ্গে সফরসঙ্গী বিদেশি সন্তানরা ওই ফ্লাইটে অগ্রাধিকার পাবেন। যদি ন্যূনতম যাত্রী পাওয়া না যায়, তবে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের বিষয়টি বিবেচনা করা হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়