Thursday, April 30

মুক্তিযোদ্ধা সাংবাদিক মৃণাল চৌধূরী’র মৃত্যুতে প্রতিভাত সাহিত্য পরিষদের শোক

কানাইঘাট নিউজ ডেস্ক:   
বীর মুক্তিযোদ্ধা, সাবেক ব্যাংকার, সাংবাদিক, লেখক-কলামিস্ট  শ্রী মৃণাল কুমার দাস চৌধুরী ( মৃনাল চৌধুরী) গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে হৃদেরোগে আক্রান্ত হয়ে পরলোকগমন করেছেন। 

তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

শুক্রবার রাতে মৌলভীবাজার জেলার মুন্সিবাজারের শ্রীনাথুর গ্রামের পারিবারিক শ্মশানঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় সাংবাদিক মৃনাল চৌধুরীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়। 
ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র,  অমায়িক ও বিনয়ী।  

মুক্তিযোদ্ধা সাংবাদিক মৃণাল চৌধূরী’র  মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার শান্তি কামনায় শোক প্রকাশ  করেছেন- প্রতিভাত সাহিত্য পরিষদ সিলেট এর নেতৃবৃন্দ। 

নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন-  মুক্তিযোদ্ধা সাংবাদিক মৃণাল চৌধুরী ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র,  অমায়িক ও সজ্জন। তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন এবং স্পষ্টবাদী লোক ছিলেন।  সমাজের তাঁর অবদান ছিলো অনস্বীকার্য। তাঁর  মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।

পরিষদের পক্ষ থেকে শোক জ্ঞাপনকারীদের মধ্যে-  সভাপতি কবি  এম আলী হোসাইন, সহ সভাপতি কবি নাজমীন আক্তার ঝর্ণা, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান, সাহিত্য সম্পাদক কবি মো. আলমগীর চৌধুরী, অর্থ সম্পাদক মো. আব্দুল করিম, শিক্ষা ও গবেষণা সম্পাদক জুনাইদ আহমদ, অফিস সম্পাদক এখলাছুর রহমান নাহিদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক লোকমান আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, প্রশিক্ষণ সম্পাদক কামরুন নাহার কলি, চিকিৎসা বিষয়ক সম্পাদক ফারহানা বেগম, মহিলা বিষয়ক সম্পাদক সোহানা আক্তার, সহ সাহিত্য সম্পাদক আয়শা সিদ্দিকা আশা, সহ অফিস সম্পাদক সোহেল আহমদ, সদস্য কবি সৈয়দ আছলাম হোসেন, সাংবাদিক মাহবুবুর রশিদ, আব্দুছ ছাত্তার, রইছ আহমদ, শাহেদ আহমদ, মারজানা বেগম, ফয়জুল আলম, সেলিনা আক্তার, ফাতেমা বেগম সুমা, ফাহমিদা জাহান ফারহানা, মো. আজির উদ্দিন, রেহেনা পারভিন, জোবায়দা কামাল আঁখি, শারমিনা বেগম, আলী বোরহান রাতুল, আতিকুর রহমান আতিক প্রমুখ।
(২০১০ সালে গঠিত কমিটি অনুযায়ী) 

এছাড়াও শোক প্রকাশ করেছেন পরিষদের উপদেষ্টামণ্ডলীর মধ্যে সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, ডা. আরমান আহমদ শিপলু ও ব্যাংকার আলী আহমদ এবং সম্মানিত সদস্যদের মধ্যে কবি কামাল আহমদ, এডভোকেট সুদিপ রঞ্জন রায়, কবি আতাউর রহমান বঙ্গী ও মানবাধিকার কর্মী শফিকুর রহমান শফিক প্রমুখ।
বিবৃতিদাতা সকলেই মুক্তিযোদ্ধা, সাংবাদিক মৃণাল চৌধূরীর বিদেহী আত্মার শান্তি  কামনা এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়