Saturday, March 21

কানাইঘাটে করোনাভাইরাস প্রতিরোধে সভা

নিজস্ব প্রতিবেদক:   
জনপ্রতিনিধিদের নিয়ে কানাইঘাট উপজেলায় নভেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির এক সভা শনিবার (২১ মার্চ) বিকেল ৩টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের সভাপতিত্বে সভায় প্রবাসী অধ্যুষিত কানাইঘাট উপজেলায় করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সবাইকে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলার উপর গুরুত্ব দেওয়া হয়। সম্প্রতি সময়ে বিভিন্ন দেশ থেকে ফেরত প্রবাসীরা যাতে করে জনসম্মুখে বের হতে না পারে এজন্য তাদের হোম কোয়ারেন্টাইন রাখা সহ কঠোর নজরদারী রাখতে প্রশাসনিক তৎপরতা জোরদার এবং জনপ্রতিনিধিদের আরো সক্রিয় দায়িত্ব পালনের জন্য আহ্বান জানানো হয়।
স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ শরফুদ্দিন নাহিদ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ সরঞ্জামাদি নেই। যার কারনে চিকিৎসকরা এক ধরনের ভয়ের মধ্যে আছেন। চিকিৎসকদের জন্য ভাইরাস প্রতিরোধে গাউন এবং মাস্ক উপজেলা পরিষদ থেকে প্রাথমিক ভাবে বরাদ্দের দাবী জানান তিনি।
থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, করোনা ভাইরাস নিয়ে জনগণকে সচেতন করার জন্য দিনরাত থানা পুলিশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে প্রবাস ফেরত যাদের তালিকা আমরা পেয়েছি, তাদের উপর নজরদারি রেখে তারা যাতে করে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকেন সেটা মনিটরিং আমরা করে যাচ্ছি। প্রবাসীদের এতে আতংকিত না হওয়ার জন্য তিনি অনুরোধ জানান। কেউ নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে সরকারী নির্দেশনা মোতাবেক আমরা ব্যবস্থা গ্রহণ করব। জনপ্রতিনিধিরা করোনা ভাইরাস থেকে জনসাধারণকে সচেতন এবং প্রবাস ফেরতদের উপর কঠোর নজরদারী রাখার জন্য তাদের বিভিন্ন মতামত তুলে ধরেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, নভেল করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। সরকার দেশের জনসাধারণকে সুরক্ষা দেয়ার জন্য ইতিমধ্যে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। সেই আলোকে কানাইঘাটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করছি। বিশেষ প্রয়োজন ব্যতীত কেউ যেনো বাড়ির বাহিরে ঘোরাফেরা না করেন এবং জনসমাগম বেশি এমন অনুষ্ঠান এড়িয়ে চলতে সবাইকে আহ্বান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলার ইউপি চেয়ারম্যানবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

কানাইঘাট নিউজ ডটকম/২১ মার্চ ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়