Thursday, March 19

কানাইঘাটে খাদ্যে ভেজাল, ব্যবসায়ীকে ১ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:  
কানাইঘাটের চতুল বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক ব্যবসায়ীকে মোবাইল কোর্ট পরিচালনা করে নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চতুল বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম মনিটরিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান।
এ সময় বাজারের আলিম উদ্দিন স্টোর নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানে ফ্রিজে সংরক্ষিত করে মেয়াদোত্তীর্ণ কাপ দই, দুধ ও নিম্নমানের জুস জাতীয় কোমলপানীয় রাখার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মামলা দায়েরের মাধ্যমে নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, উপজেলার প্রতিটি হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর বাজার মনিটরিং এর পাশাপাশি ভেজাল ও বাসি খাবার বিরোধী অভিযান অব্যাহত থাকবে। করোনা ভাইরাসের কারনে কোন ধনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম বাড়ানো হয় নি। কোন অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রবসামগ্রীর দাম নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়