Sunday, March 29

কানাইঘাট চতুল বাজারে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে সচেতন করার জন্য কানাইঘাট উপজেলার চতুল বাজার ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে বাজারে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান ও স্যানিটাইজার কার্যক্রম জোরদার করা হয়েছে।

বাজার ব্যবস্থাপনা কমিটির এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, বাজারের ব্যবসায়ী ও স্থানীয় এলাকাবাসী। 

বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন চতুলী জানান, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে এলাকার জনসাধারণকে সচেতন ও স্বাস্থ্য সেবার উপর গুরুত্ব দেয়ার জন্য চতুল বাজারে ড্রেনের আবর্জনা অপসারণ ও বাজারে আগত লোকজনদের স্যানিটাইজার কার্যক্রম নিশ্চিত করার জন্য আমরা নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছি। এর আলোকে শনিবার(২৮ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী আবর্জনা অপসারণ কাজের সূচনা করেন।

এছাড়াও আজ রবিবার বাজারের গুরুত্বপূর্ণ স্থানে স্যানিটাইজার কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান। 

বাজার ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে সরকারি নির্দেশনা মোতাবেক দোকান পাট বন্ধ রাখা এবং বাজারে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান মনিটরিং এবং যাতে করে প্রয়োজনীয় কেনা-কাটা ছাড়া বাজারে কেউ জটলা বেঁধে অবস্থান করতে না পারে এজন্য উদ্যোগ নেয়া হয়েছে বলে চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন জানান। 

এসব সচেতন মূলক কার্যক্রমে অন্যান্যদের উপস্থিত ছিলেন, বড়চতুল ইউপির সাবেক চেয়ারম্যান মুবশ্বির আলী চাচাই, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসমাইল আলী, সদস্য জয়নাল আবেদীন, দুলাল আহমদ, ইউপি সদস্য সিরাজ উদ্দিন, ব্যবসায়ী আব্দুর রহমান, মুহিবুল হক, বাবুল, শামীম আহমদ, নুরুল আম্বিয়া, আব্দুল হেকিম প্রমুখ।

কানাইঘাট নিউজ ডটকম/২৯ মার্চ ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়