Saturday, December 21

কানাইঘাটে বেপরোয়া মোটরসাইকেল চালকরা! থানায় অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বিভিন্ন  কাঁচা   ঝুঁকিপূর্ণ  সড়কে   বেপরোয়াভাবে নাম্বারবিহীন মোটরসাইকেল দিয়ে যাত্রীবহন করা হচ্ছে।

প্রায় দু’শতাধিক   মোটরসাইকেল   স্থানীয়   কান্দলা   নয়াবাজারসহ বিভিন্ন   এলাকায়   ধাপিয়ে   বেড়াচ্ছে। 

কিছু   মোটরসাইকেল ছাড়া   বাকিগুলো   মোটরসাইকেল   নাম্বারবিহীন।   অনেক  মোটরসাইকেল ভারত থেকে চোরাইপথে আনা এবং একজন চালকেরও ড্রাইভিং লাইসেন্স নেই বলে স্থানীয়রা জানিয়েছেন।

অনেক সময় বেপরোয়াগতিতে   মোটর সাইকেল   চালানোর   কারণে   দুর্ঘটনা   বাড়ছে। পাশাপাশি মানুষের চলাফেরায় বিড়ম্বনা পোহাতে হচ্ছে। 

জানা যায়,  এসব   মোটর সাইকেল   চালকদের  বেপরোয়ারা  আচরণের কারণে মাঝে মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে পোস্ট দিয়ে থাকেন।

সম্প্রতি একটি ফেসবুক আইডি থেকে এসব চালকদের মোটরসাইকেল ধীরে চালানোর জন্য একটি পোস্ট দেওয়া হয়। উক্ত পোস্টে   স্থানীয়   কান্দলা   গ্রামের   মৃত   সেনা   সার্জেন্ট   খলিলুর রহমানের পুত্র মুসলিম উদ্দিন (৩৭) কমেন্ট প্রদান করায় গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কান্দলা নয়া বাজারে ভাড়ায় চালিত মোটর সাইকেলচালকরা   মুসলিম   উদ্দিনের   বিরুদ্ধে   নানা   ধরনের   কুরুচিপূর্ণ স্লোগান দিয়ে বাজারে তাকে খুঁজতে থাকেন। এ নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এ ঘটনায় মুসলিম উদ্দিন বাদী হয়ে  শনিবার কানাইঘাট থানায় তার বিরুদ্ধে মিছিলকারী৫ মোটরসাইকেল চালকের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেছেন। 

স্থানীয়রা জানিয়েছেন, এসব মোটরসাইকেলের নাম্বার নেই, এমনকি কোন চালকের ড্রাইভিং লাইসেন্স নেই। ইচ্ছামতো তারা যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করে থাকে। এদেরকে নিয়ন্ত্রণে আনার জন্য স্থানীয় প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন এলাকাবাসী।


কানাইঘাট নিউজ ডটকম/২১ ডিসেম্বর ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়