Monday, November 25

কানাইঘাটে বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শনে জেলা প্রশাসক


নিজস্ব প্রতিবেদক :
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক কানাইঘাটে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেছেন। 


সোমবার বিকেল ৩টায় প্রথমে জেলা প্রশাসক   কানাইঘাট   দিঘীরপার   ইউনিয়নের   সড়কের   বাজারে   অবস্থিত   দেশ   সেরাবহুমূখী সমবায়  সমিতি লিমিটেড সানরাইজ  কর্তৃক  পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠান,  দুগ্ধ  খামার  ও  অফিস  পরিদর্শনের  পাশাপাশি  সমিতির  উদ্যোগে কার্যালয়ে আয়োজিত ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন।  


উপজেলা   নির্বাহী   কর্মকর্তা   মোহাম্মদ   বারিউল   করিম   খানের সভাপতিত্বে  ও উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আব্দুল মালিকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সমবায় কর্মকর্তা উম্মে মরিয়ম, দিঘীরপার ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন কাজল। 


বক্তব্য দেন, সমিতির   সভাপতি  মখলিছুর   রহমান,  সাধারণ  সম্পাদক  মাষ্টার  বশির  আহমদ,আবুল কাশেম, নজমুল ইসলাম, আবুল হোসেন মেম্বার, রমিজ উদ্দিন মেম্বার প্রমুখ।

সানরাইজ বহু মুখী সমবায় সমিতি লিঃ এর কর্মসংস্থান সহ নানামুখী কার্যক্রম দেখে ভুয়শী প্রশংসা করে জেলা প্রশাসক এমদাদুল হক তার বক্তব্যে বলেন, ঐক্যবদ্ধ প্রয়াস ও নিষ্ঠা ও সততা থাকলেও যে কোন কাজে সফলতা অর্জনকরা সম্ভব। সানরাইজ সমিতির নেতৃবৃন্দ স্বচ্ছতার সহিত দায়িত্ব পালন করেছিলেন বিধায় ২০১৮সালে এ সমিতি দেশ সেরা বহুমুখী সমবায়  সমিতি হিসাবে   প্রধানমন্ত্রী   শেখ   হাসিনা   হাত   থেকে   স্বর্ণপদক   অর্জন   করায় সিলেটবাসী গর্বিত হয়েছেন এজন্য আমি আজ এখানে এসেছি আপনাদের কার্যক্রম দেখতে। 

এ সমিতির সকল কার্যক্রমে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি। 

এছাড়া জেলা প্রশাসক এমদাদুলহক   দিঘীরপার   ইউনিয়নের   ছত্রনগর   গ্রামে   প্রধানমন্ত্রীর   অগ্রাধিকার   প্রকল্প   জমি আছে   ঘর   নাই   প্রকল্পের   সুবিধা   ভোগীদের   কাছে   ঘরের   চাবি   প্রদান   এবং কটালপুর গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের নিয়ে উঠান বৈঠক ও আমার বাড়ী আমার   খামার   প্রকল্পের   কার্যক্রম   পরিদর্শন   করেন।   এ   সময়   তিনি   বলেন,প্রধানমন্ত্রী   শেখ   হাসিনা   পল্লী   সঞ্চয়   ব্যাংকের   মাধ্যমে   দেশের   প্রতিটি পরিবারকে সাবলম্বী করার জন্য আমার বাড়ী আমার খামার প্রকল্প হাতে নিয়েছেন।তিনি   আরো   বলেন,   যাদের   জমি   আছে   ঘর   নেই  সেই   সব   দরিদ্র   অসহায়দের তালিকা করে ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি উপজেলায় ৩’শ পরিবারকে এক লক্ষটাকা দিয়ে গৃহ নির্মান করে দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী। এসব কার্যক্রমস্বচ্ছতার সহিত বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের তিনি নির্দেশনাপ্রদান করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা বারিউলকরিম খান, ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা   জহিরুল   ইসলাম,   কানাইঘাট   প্রেসক্লাবের   সাধারণ  সম্পাদক নিজাম উদ্দিন, থানার এসআই লিটন মিয়া, পল্লী সঞ্চয় ব্যাংক কানাইঘাট শাখাব্যবস্থাপক চৌধুরী মোহাম্মদ মনজুর মমিন, জুনিয়র অফিসার কামরুল ইসলাম,মাঠ সহকারী বাবুল আহমদ প্রমুখ।

তাছাড়া জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের নিয়ে সরকারের সকল প্রদত্ত সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।


কানাইঘাট নিউজ ডটকম/২৫ নভেম্বর ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়