Wednesday, July 24

পাকিস্তানে জঙ্গি থাকার কথা স্বীকার করলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, কানাইঘাট নিউজ ডটকম
পাকিস্তানের মাটিতে জঙ্গি কার্যকলাপের কথা স্বীকার করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। ওয়াশিংটন ডিসিতে দেয়া এক বক্তৃতায় এ স্বীকারোক্তি করেন তিনি। তিনি জানান, পাকিস্তানে বর্তমানে ৪০টি জঙ্গি সংগঠন সক্রিয় রয়েছে।
ওয়াশিংটন ডিসি’র ক্যাপিটল হলে বক্তৃতা রাখার সময় ইমরান খান বলেন, "সন্ত্রাসের বিরুদ্ধে আমেরিকার যুদ্ধে হাত মিলিয়েছিল পাকিস্তান। ৯/১১-র সঙ্গে পাকিস্তানের কোনও লেনদেন ছিল না। আল-কায়দা আফগানিস্তানে ছিল। পাকিস্তানে কোনও তালিবান জঙ্গি ছিল না। কিন্তু আমরা মার্কিন যুদ্ধে যোগ দিই। এদিকে দুর্ভাগ্যবশত যখন পরিস্থিতি উল্টোদিকে ঘুরে যায়, তখন সরকারের দোষ যে, আমরা আমেরিকাকে আসল সত্যিটা বলিনি।" 
তিনি সোজাসাপ্টা ভাষায় পাক মাটিতে জঙ্গিদের তৎপরতার কথা স্বীকার করে নেন। বলেন, আগের পাক সরকার আসল পরিস্থিতির কথা গোপন করে গিয়েছে।
ইমরান খানের কথায়, "পাকিস্তানের মাটিতে ৪০টি জঙ্গি সংগঠন সে সময় থেকেই সক্রিয় ছিল। এমন একটা সময়ের মধ্যে দিয়ে তখন পাকিস্তান যাচ্ছিল যে, আমরা নিজেরা বেঁচে থাকব কিনা, তাই নিয়েই উদ্বিগ্ন ছিলাম। ফলে আফগানিস্তানে যুদ্ধ জয়ের জন্য যে সময় মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে আরও বেশি সহযোগিতা আশা করছিল, সেই সময় পাকিস্তান নিজেই নিজের অস্তিত্বরক্ষার জন্য লড়ছিল।"
তবে দেশের মাটি থেকে সন্ত্রাস নির্মূলে তার সরকার সচেষ্ট বলে দাবি করেছেন ইমরান খান। তার দাবি, "এখন পর্যন্ত অনেকটা কাজ হয়েছে। বাকিটাও হবে। আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করছি। পাকিস্তানের মানুষ ও সেনা আমার সঙ্গে আছে। যদিও কাজটা মোটেই সোজা নয়। কারণ আফগানিস্তানের পরিস্থিতি খুবই জটিল।"
সূত্র : জি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়