Monday, June 24

লিও, জন্মদিনে ভালোবাসা নিও

স্পোর্টস ডেস্ক::

নিজের ঝুলিতে একটুখানি জায়গাই খালি। শুধুমাত্র একটা আন্তর্জাতিক শিরোপাই নেই। তাছাড়া আর কি নেই লিওনেল মেসির ক্যারিয়ারে? যেন রূপকথার জাদুর কাঠির ছোঁয়ায় নিজের অর্জনের ঝুলি আরো সমৃদ্ধ করে চলেছেন এই আর্জেন্টাইন ম্যাজিশিয়ান। বিশ্বের অন্যতম সেরা তারকা মেসির আজ ৩২তম জন্মদিন। শুভ জন্মদিন লিও।

কথায় বলে লাতিন আমেরিকা নাকি বয়সে ত্রিশের কোঠা পেরুলেই ফুরিয়ে যায়। তাই মেসির জন্মদিন তার সমর্থকদের কাছে নিঃসন্দেহে বিষাদের দিন। বয়স যে আরো এক বছর বেড়ে গেল! একটু একটু করে অবসরের সময় যে ঘনিয়ে আসছে। কিন্তু বয়সকে যেন তোয়াক্কাই করছেন না মেসি। বত্রিশেও মেসি আরো ক্ষিপ্র, দুরন্ত। প্রতিপক্ষকে পরাস্ত করতে আরো কৌশলী। হোক বার্সেলোনা কিংবা আর্জেন্টিনার ম্যাচ- মেসির কতৃত্ব সবখানে। তিনি মাঠে এতটাই কৌশলী হয়ে প্রতিপক্ষকে পরাস্ত করতে খেলে যান- গোল না করেও ম্যাচ সেরার পুরস্কার লেখা থাকে তার নামে। 
বার্সেলোনার হয়ে ৩২টি শিরোপা জিতেছেন মেসি। যার মধ্যে রয়েছে ৯টি লা লিগা, ৪টি উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং ৬টি কোপা দেল রে। হাত ভরে জিতেছেন পুরস্কার। জাতীয় দলে শিরোপার আক্ষেপ থাকলেও মেসি আর্জেন্টিনার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। শুধু পেশাদার জীবনে সফল নন মেসি, ব্যক্তিগত জীবনও তার ছন্দময়। ভালোবাসার মানুষ  আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে গাটছড়া বেধেছেন। তিন সন্তানকে নিয়ে সুখের জীবন মেসির। এভাবেই ছন্দময় থাকুক মেসি, বিশ্ব উপভোগ করুক মেসি ম্যাজিক।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক