Thursday, June 13

‘সেমিফাইনালের আগেই বাদ পড়বে বাংলাদেশ’

স্পোর্টস ডেস্ক  ::

এবারের বিশ্বকাপে বাংলাদেশ দল সেমিফাইনালে খেলবে বলে আশা করছেন কোটি কোটি টাইগার ভক্ত। কিন্তু ইংল্যান্ডের ধারাভাষ্যকার নাসের হুসেইনের মতে তা পূরণ হবে না। সেমিফাইনালে যাওয়ার আগেই বিশ্বকাপ মিশন থেকে বাংলাদেশ বাদ পড়বে বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক। ইংল্যান্ডের ডেইলি মেইল পত্রিকায় নিজ কলামে বাংলাদেশ বাদ পড়ার বিষয়ে মন্তব্য করেছেন তিনি।

আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সাথে বাংলাদেশও সেমিফাইনালের আগেই বাদ পড়বে বলে তার ধারণা। এজন্য এই চারটি দল নিয়ে আলাদাভাবে ব্যাখ্যা করেছেন ইংলিশ এই ধারাভাষ্যকার। 
বাংলাদেশ ব্যাটিং ও পেস বোলিংয়ে দুর্বল বলে মনে করেন তিনি। নিজ কলামে বাংলাদেশ নিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশ ওভালে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) বেশ ভালো অবস্থায় ছিল। কার্ডিফের (ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে) উইকেটে বেশ ঘাস ছিল। পেসাররা সেখানে লেন্থ ঠিক রেখে ভালো বল করতে পারতো, তাদের ব্যাটিংও ছিল সমালোচনা করার মতোই।
নাসের হুসেইনের মতে চলতি বিশ্বকাপে চমক দেখাবে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান। এছাড়া ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে চলতি বিশ্বকাপের দাবিদার মানছেন তিনি।
এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে বাংলাদেশ এবং একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর হেরেছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে। জয় পাওয়ায় কথা ছিলো শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে সে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় মিলিছে মাত্র এক পয়েন্ট। 
তবে এখনো সেমিফাইনাল নিয়ে আশাবাদী টিম বাংলাদেশসহ দেশের ১৬ কোটি টাইগার ভক্ত। লক্ষ পূরণে সামনের ম্যাচগুলোতে কাউকে ছাড় না দেওয়ায় কথাও উল্লেখ করেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার। তবে শুধু কথা দিয়ে নয় মাঠে পারফর্ম করে ম্যাককালাম ও নাসের হুসেইনদের উচিত জবাব দিতে হবে বাংলাদেশকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক