Wednesday, May 22

জাকাতের টাকায় পূর্ণিমা রানীর বিয়ে

নিউজ ডেস্ক:

দেশে ধর্মীয় অসাম্প্রদায়িকতার আরো একটি উদাহরণ দিলেন মাগুরা শহরের এক ব্যবসায়ী। তিনি সনাতন ধর্মাবলম্বী এক অসহায় মেয়ের বিয়েতে জাকাত দিয়েছেন। 

রোববার রাতে জাঁকজমকপূর্ণভাবে পূর্ণিমা কর্মকার রানী নামের ওই নারীর বিয়ে সম্পন্ন হয়। ওই ব্যবসায়ীর দেয়া জাকাতের অর্থে পূর্ণিমার বিয়েতে আলোকসজ্জা, স্টেজ, ব্যান্ডপার্টি সব আয়োজন হয়েছে। বেশ ধুমধাম করেই সোমবার স্বামীর বাড়িতে পা রাখেন পূর্ণিমা।
এ বিয়ের অন্যতম আয়োজক স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যাপক পলি সাহা। 
তিনি বলেন, পূর্ণিমার বিয়ের খরচের সিংহভাগই এসেছে শহরের পারনান্দুয়ালী এলাকার এক ব্যবসায়ীর জাকাতের টাকা থেকে। তবে ওই ব্যবসায়ী নাম প্রকাশ করতে চান না।
পলি সাহা বলেন, চার বছর আগে ক্যানসারে আক্রান্ত হয়ে পূর্ণিমার বাবা ক্ষিতিষ কর্মকার পরপারে চলে যান। এরপরই মাসহ পূর্ণিমার পরিবার অসহায় হয়ে পড়ে। অন্যের বাড়িতে কাজ করে কোনো মতে সংসার চলে তাদের। তবে অভাবের মধ্যেও নিজের পড়াশোনা চালিয়ে গেছেন পূর্ণিমা।
এরইমধ্যে চুয়াডাঙ্গার সরোজগঞ্জ এলাকার ব্যবসায়ী বিমল দাস পূর্ণিমাকে বিয়ে করার আগ্রহ প্রকাশ করলে পলি সাহা ও তার স্বামী তরুণ ভৌমিকসহ স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে পূর্ণিমার বিয়ের আয়োজন শুরু করেন।
বিষয়টি জানতে পেরে এলাকার বিভিন্ন স্তরের মানুষ সাধ্যমতো সহযোগিতা করেন। এ সময় এগিয়ে আসেন ওই ব্যবসায়ী। 
পূর্ণিমার সুখী দাম্পত্য জীবন কামনা করে মাগুরা পৌরসভার কাউন্সিলর মো. সাকিব হাসান তুহিন বলেন, আমরা সবাই মিলে একটা অসহায় মেয়ের বিয়েতে সহায়তা করেছি। এক্ষেত্রে তার ধর্মীয় পরিচয় মুখ্য নয়। মুখ্য হলো আমাদের সদিচ্ছা।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়