Monday, May 20

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন মরিসন

নিউজ ডেস্ক:

বুথ ফেরত জরিপ তথা এক্সিট পোলকে ভুল প্রমাণিত করে ফের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হতে চলেছেন ক্ষমতসীন প্রধানমন্ত্রী স্কট মরিসন।

শনিবার অনুষ্ঠিত সাধারণ নির্বাচন শেষে চলমান ভোট গণনায় মরিসনের কনজারভেটিভ জোট ৭৭টি আসন পেয়ে এগিয়ে রয়েছে বলে দেশটির নির্বাচন কমিশন জানিয়েছে। যেখানে সংখ্যাগরিষ্ঠতা অর্জনে প্রয়োজন ৭৬টি আসনের। খবর- বিবিসি।

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত হওয়ার পর শনিবার রাতে এক ভাষণে স্কট মরিসন তার সমর্থকদের উদ্দেশ্যে বলেছিলেন, আমি সব সময়ে অলৌকিকত্বে বিশ্বাস করে এসেছি।
এর আগে এক্সিট পোলের ফলাফলে দীর্ঘ ছয় বছর পর বিরোধী লেবার পার্টি জিততে যাচ্ছে বলে জানানো হয়েছিল। তবে নিজ দলের আকস্মিক পরাজয়ের খবরে পদত্যাগ করেছেন বিরোধী লেবার পার্টির প্রধান বিল শর্টেন। 
দলের সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, এটা নিশ্চিত হয়েছে যে, আমাদের দল এবার সরকার গঠন করতে পারছে না। তিনি পুনরায় দলের নেতা হবার জন্য ফের নির্বাচনে দাঁড়াবেন না বলেও ঘোষণা দেন।
শেষ খবর পাওয়া মোট ভোটের ৭৬ শতাংশ পর্যন্ত গণনা করা হয়েছে। এতে দেখা যাচ্ছে ক্ষমতাসীন লিবারেল ন্যাশনাল কোয়ালিশন পেয়েছে ৭৭টি আসন এবং বিরোধী দল লেবার পার্টি পেয়েছে ৬৮টি আসন। আজকের মধ্যেই ভোট গণনা সম্পন্ন হবে বলে দেশটির নির্বাচন কমিশন জানিয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়