Sunday, May 19

ভারতে যৌতুক চাওয়ায় বিয়ের আসরে বরকে পেটালো কনে

নিউজ ডেস্ক:

মেয়েটির বাড়ি ভারতের আসাম রাজ্যের রাজধানী গোহাটিতে। ২৬ বছর বয়সি এই মেয়েটির নাম রুমেলা। স্নাতক ডিগ্রি লাভ করার দুই বছরের মাথায় ভালো পাত্র দেখে রুমেলার বিয়ে ঠিক করে পরিবার। হবু স্বামী যৌতুক চাওয়ায় বিয়ের আসরে গলার মালা খুলে প্রকাশ্যে বরকে পিটিয়েছেন রুমেলা।

রুমেলার বিয়ে ঠিক হয় সন্তোষ নামের ২৮ বছর বয়সী এর যুবকের সঙ্গে। যিনি একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং ফার্মে কাজ করেন। বিয়ের দিন সকালেই মেয়ের বাবার কাছ থেকে ৭ লাখ টাকা যৌতুক চায় ছেলের পরিবার।
বিয়ের দিন হঠাৎ এমন দাবি করা হলে মেয়ের বাবা পড়েন মহাবিপদে। তিনি এই সমস্যার কথা বাড়ির কাউকে না জানিয়ে ভাবেন বরপক্ষে যখন আসবে তখন তাদেরকে তার সমস্যার কথা বুঝিয়ে বলবেন। তাদেরকে কিছুদিন পরে টাকাটা দেয়ার অনুরোধ জানাবেন।
কিন্তু বিয়ে করতে এলে ছেলের বাবা যৌতুকের টাকা নগদ বুজিয়ে দেয়ার জন্য চাপ দেন। বিষয়টি নিয়ে প্রথমে নিচু স্বরে কথা হলেও পরে ক্রমশ খারাপ ব্যবহার করতে থাকেন বরের পরিবারের মানুষরা। টাকা শোধ করা না হলে তারা বিয়ের আসর থেকে বরকে উঠিয়ে বাড়ি ফিরে যাওয়ার হুমকি দেন।
এমন কথা শোনার পর মেয়ের বাবা বরের বাবার পা জড়িয়ে ধরে এমনটা না করার অনুরোধ করেন। বাবার এমন অসহায়ত্ব সহ্য করতে পারে না রুমেলা ছুটে এসে বরের গালে চড় মারেন। গলার মালা খুলে বরকে ক্রমশ পেটাতে থাকেন। পাশের মানুষজন এসে রুমেলাকে আটকায়। রুমেলা বিয়ে করবেন না জানিয়ে বরপক্ষকে গলা ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের দেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়