Wednesday, July 26

নির্বাচন-কমিশন-স্বাধীনভাবেই-কাজ-করছে:-প্রধানমন্ত্রী

নির্বাচন কমিশন স্বাধীনভাবেই কাজ করছে: প্রধানমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক: নির্বাচন কমিশন একটি স্বাধীন স্বতন্ত্র প্রতিষ্ঠান এবং এটি সম্পূর্ণ স্বাধীনভাবেই কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার তেজগাঁও কার্যালয়ে ফরাসি রাষ্ট্রদূত সোফি অবারের সঙ্গে সৌজন্য সাক্ষাতে একথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকের পরে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বৈঠকে ফরাসি রাষ্ট্রদূত নির্বাচন কমিশনের স্মার্ট কার্ড প্রকল্পের প্রশংসা করে বলেন, 'এই প্রকল্পটি ফরাসি প্রতিষ্ঠান ওবের্থার টেকনোলজিস (ওটি)-এর সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে।' এই প্রকল্পটি যথাযথভাবে সম্পন্ন করার জন্য সোফি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত বলেন, ফরাসি সরকার রাজনৈতিকভাবেই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ এই প্রকল্পটি দ্রুত সম্পন্ন করার জন্য সব রকমের সহযোগিতা অব্যাহত রেখেছে।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, ফরাসি কোম্পানি যথাযথ মান অক্ষুণ্ণ রেখে যেন যথাসময়ে এই প্রকল্পের কাজ শেষ করতে পারে।

বৈঠকের শুরুতে ফরাসি রাষ্ট্রদূত ফরাসি প্রধানমন্ত্রী এডুয়ার্ড ফিলিপের একটি চিঠিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন। চিঠিতে ফিলিপ বলেন, '২০১৭ সালে আমরা আমাদের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৪৫তম বর্ষ উদযাপন করছি।

আমি আশা করি, আমরা আমাদের পারস্পরিক সহযোগিতা জোরদার অব্যাহত রেখে বিশেষ কিছু ক্ষেত্রে যেমন জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়ন জোরদারকরণেও সহযোগিতার ক্ষেত্রকে আরও প্রসারিত করতে সক্ষম হবো।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়