Sunday, January 8

এবার মেয়ের মৃতদেহ কাঁধে ১৫ কিলোমিটার হাঁটলেন বাবা

এবার মেয়ের মৃতদেহ কাঁধে ১৫ কিলোমিটার হাঁটলেন বাবা

কানাইঘাট নিউজ ডেস্ক: গত বছর ভারতের ওড়িশায় স্ত্রীর মৃতদেহ কাঁধে নিয়ে ১২ কিলোমিটার হাঁটার ঘটনা বেশ আলোচিত হয়েছিলো। এই দানা মাঝির খবর দেখে তাকে সাহায্য করেছিলেন বাহরাইনের বাদশাহ।

আবারো সেরকমই এক মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতেরে সেই একই রাঝ্য ওড়িশায়। যেখানে পাঁচ বছরের মেয়ের মৃতদেহ কাঁধে ১৫ কিলোমিটার রাস্তা হাঁটতে হয়েছে গাতি ধীবর নামে এক ব্যক্তিকে।

জ্বর হওয়ায় মেয়ে সুমি ধীবরকে ওড়িশার আঙ্গুল জেলার পাল্লাহারা কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেছিলেন গাতি। কিন্তু ভর্তির পরদিনেই মারা যায় সুমি।

এরপরেই হাসপাতালের তরফ থেকে মৃতদেহের কোনও দায়িত্ব নিতে অস্বীকার করা হয়। শ্মশানে নিয়ে যাওয়ার জন্য দেওয়া হয়নি কোনও শববাহী যান।

মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বিনামূল্যে শববাহী যানের পরিষেবা চালু করলেও সে কথা জানতেন না ওই ব্যক্তি। তাই নিরুপায় হয়ে মেয়ের মৃতদেহ নিয়ে হাঁটতে শুরু করেন বাবা। ঘটনাটি সামনে আসার পরেই ফের একবার প্রশ্নের মুখে ওড়িশা সরকার। মেয়ের মৃতদেহ নিয়ে বাবার হাঁটার ভিডিওটি সামনে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় সেটি ভাইরাল হয়ে গেছে। অনেকেই সরকারের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের সমালোচনায় মুখর।

ঘটনার কথা জানতে পেরে ওই স্বাস্থ্য কেন্দ্রের এক নিরাপত্তারক্ষী এবং জুনিয়র ম্যানেজারকে বরখাস্ত করেছেন আঙ্গুল জেলা শাসক অনিল কুমার।‌

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়