Thursday, December 22

ঘুষ নিয়েছেন মোদি, দাবি রাহুলের

ঘুষ নিয়েছেন মোদি, দাবি রাহুলের
কানাইঘাট নিউজ ডেস্ক: সাহারা এবং আদিত্য বিরলার মতো বাণিজ্যিক প্রতিষ্ঠানের কাছ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোটি কোটি রুপি ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

আজ বৃহস্পতিবার গুজরাটের মেহসানাতে নরেন্দ্র মোদির জন্মভিটায় দাঁড়িয়ে তার বিরুদ্ধে ব্যক্তিগত দুর্নীতির অভিযোগ তুললেন রাহুল। সাহারার কাছে থেকে ৪০ কোটি ও বিরলার কাছ থেকে ১২ কোটি রুপি ঘুষ নিয়েছেন মোদি। মোদির বিরুদ্ধে এমন অভিযোগ এনে রাহুলের দাবি, আয়কর দফতর এবং সিবিআইয়ের হাতে আসা সাহারার ডায়েরি এবং বিরলার কম্পিউটার-নথিতে ওই তথ্য রয়েছে। তিনি বিষয়টির নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন।

বিষয়টা অবশ্য একেবারে নতুন নয়। এর আগে দিল্লি বিধানসভাতেও প্রসঙ্গটা উঠেছিল। তৃণমূলের তরফেও একবার এই ধরনের অভিযোগ আনা হয়েছিল। আইনজীবী প্রশান্তভূষণও এ নিয়ে সুপ্রিমকোর্টে মামলা করেন। যা খারিজ হয়ে যায়। সে দিক থেকে রাহুলের আজকের বক্তব্যে নতুনত্ব না থাকলেও গুজরাটে দাঁড়িয়ে যেভাবে তিনি মোদির বিরুদ্ধে সুর চড়ালেন, তাতেই হইচই পড়েছে।

বিজেপির তরফে স্বাভাবিক ভাবেই উড়িয়ে দেয়া হয়েছে সব অভিযোগ। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আজ বলেন, প্রধানমন্ত্রী মোদি এবং‌ বিজেপি গঙ্গার মতোই পবিত্র।

বস্তুত যে দিন রাহুল সংসদ চত্বরে হুঁশিয়ারি দিয়েছিলেন, সে দিনই বিজেপি বুঝতে পেরেছিল যে, সহারা আর বিরলা প্রসঙ্গ নিয়েই বোমা ফাটাতে চান তিনি। যে কারণে তৎক্ষণাৎ সংসদীয় মন্ত্রী অনন্ত কুমারকে দিয়ে লোকসভায় ভিভিআইপি কপ্টার কেলেঙ্কারিতে গাঁধী পরিবারের নাম থাকার বিষয়টি তোলা হয়। এ দিন রবিশঙ্কর প্রসাদের কটাক্ষ, ইউপিএ আমলে কপ্টার, টু’জি, কমনওয়েলথ দুর্নীতির কথা লোকে ভোলেনি।

সূত্র : এই সময়

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়