Thursday, March 31

গরীব শিক্ষক ছাত্রদের রক্ত যেন বৃথা না যায়: খালেদা

গরীব শিক্ষক ছাত্রদের রক্ত যেন বৃথা না যায়: খালেদা

কানাইঘাট নিউজ ডেস্ক: এই ঢাকার রাজপথেও ওলামা মাসায়েখ, হাফেজ ও মাদ্রাসার গরীব শিক্ষক-ছাত্রদের রক্ত ঝরেছে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, সেই ত্যাগ যেন বৃথা না যায়। লোভ ও ভয়ের মুখে ঈমান নষ্ট না করে আপনারা যারা ইসলামী ঐক্যজোটের পতাকা সমুন্নত রেখেছেন তাদেরকে ধন্যবাদ। বাংলাদেশের স্বাধীকার ও স্বাধীনতা সংগ্রামেও আলেম সমাজ পিছিয়ে ছিলেন না।

বৃহস্পতিবার বিকেলে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের জাতীয় কাউন্সিলে দেয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা বলেন, দেশের সংকট নিরসনে এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার জন্য আমরা সকলের সঙ্গে আলাপ আলোচনার আহ্বান জানিয়েছি। বল এখন শাসক দলের কোটে। তারা সংঘাতের পথ ছেড়ে সংলাপের পথে সমস্যার সমাধান করবে বলে আশা করি। দেশের চরম সংকট উত্তরণে আলেম সমাজকে ঐক্যবদ্ধ ও সোচ্চার হওয়ার আহবান জানান তিনি। স্বাধীন দেশের মানুষের অধিকার ও ইনসাফ কায়েমের জন্য অকাতরে জীবন দিতেও পিছপা হননি আলেম সমাজ। আগামীতেও আপনাদের সে ভূমিকা দেশবাসী আশা করে।

তিনি বলেন, জাতীয় স্বার্থ রক্ষায় ক্ষমতাশীনদের কোন উদ্যোগ নেই। আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশকে বিচ্ছিন্ন ও বন্ধুহীন করে ফেলা হয়েছে। বন্ধুত্বের বদলে সরকার গোলামীর পথ বেছে নিয়ে শাসকরা তাদের গদি রক্ষায় ব্যস্ত বলেও মন্তব্য করেন খালেদা।

তিনি বলেন, ধর্মপ্রাণ মানুষ ও অালেম সম্প্রদায় নানাভাবে নিগৃহিত ও হেনস্তার শিকার হচ্ছেন। অন্য ধর্মের লোকদেরও কোন নিরাপত্তা নেই। এখন যারা ক্ষমতায় আছে তারা অন্য ধর্মের নাগরিকদের ভোটই শুধু চায় না। তাদের সহায় সম্পদও তারা দখল করে নিচ্ছে। এই অবস্থা থেকে মানুষ মুক্তি চায়। সুস্থ স্বাভাবিক পরিবেশ ফিরে পেতে চায়।

সম্মেলনে বিএনপির নব মনোনীত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীরসহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়