Saturday, May 13

মাজার জিয়ারতের মধ্যে দিয়ে শুরু হলো কানাইঘাট প্রেসক্লাবের নতুন কমিটির কার্যক্রম


নিজস্ব প্রতিবেদক :

নব-নির্বাচিত ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ আলেম–ওলামা,বীর শহীদ ও প্রয়াত সহকর্মীদের মাজার জিয়ারতের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করেছেন। 

শুক্রবার(১২ মে) দুপুর সাড়ে ১২টায় প্রথমে কানাইঘাট দারুল উলূম মাদ্রাসা প্রাঙ্গনে শায়িত উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.) এরপর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মাষ্টার এখলাছুর রহমান, প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি বাবুল আহমদ, প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাহিত্য ও প্রকাশনা সম্পাদক একে.এম আম্বিয়া চৌধুরী, বাংলাদেশ তাবলীগ জামায়াতের আমির পীরে কামিল মাওলানা ফরমুজ উল্লাহ( রহ.), প্রখ্যাতে আলেমে দ্বীন ফজলে হক ফাযিল (রহ.) এর মাজার জিয়ারত করেন। 

সর্বশেষ ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে পৌরসভার বিষ্ণুপুর করচটি গ্রামে পাকিস্তান হানাদার বাহিনীর হাতে জীবন্ত গণকবর দেওয়া ১৯ শহীদ’দের স্মৃতিসৌধ (মাজার) জিয়ারত করেন। 

এসময় মাজার জিয়ারতকালে প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সহ-সভাপতি আব্দুন নূর,শাহীন আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মুমিন রশিদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাওলানা আসআদ আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফুজ সিদ্দিকি, তথ্য প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক জয়নাল আজাদ, প্রেসক্লাবের সাবেক তথ্য প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক সাংবাদিক তাওহিদুল ইসলাম, সংবাদকর্মী মিজানুর রহমান লাভলু। 

কবর জিয়ারত শেষে প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি নিজাম উদ্দিন, সহ-সভাপতি আব্দুন নূর ও সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ সহ অন্যান্য নেতৃবৃন্দ কানাইঘাটের সর্বমহলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে যে ভাবে সবাই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এর মধ্য দিয়ে প্রেসক্লাব নেতৃবৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা সবার আস্থা অর্জন করতে আরো নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সহিত পেশাগত দায়িত্ব পালনে সক্রীয়ভাবে কাজ করার অনুপ্রেরনা পাবেন। সেই সাথে ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাব প্রতিষ্ঠা করতে গিয়ে অন্যান্য অবদান রাখায় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, সহ-সভাপতি বাবুল আহমদ ও সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আম্বিয়া চৌধুরীর অবদানকে স্মরনীয় রাখতে নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এবং মহান রাব্বুল আল আমিনের কাছে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। মাজার জিয়ারতের মাধ্যমে নব-নির্বাচিত কমিটির কার্য্যক্রম শুরু হয়েছে বলে তারা জানান। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়