Tuesday, July 19

কানাইঘাট সোসাইটি অব নিউইয়র্কে’র সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক::

সম্প্রতি সময়ে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কানাইঘাট উপজেলার অসহায় পরিবারগুলোকে আর্থিক ভাবে সহযোগিতা করার জন্য যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাট সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি অব নিউইয়র্ক (ইউএসএ)’র উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

আমেরিকার নিউইয়র্ক সিটির কাবাব কিং রেস্টুরেন্টে গত ১৭ জুলাই বিকাল ২টায় অনুষ্ঠিত হয়।


সংগঠনের সভাপতি নাছিরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান সাংবাদিক শাহজাহান সেলিম বুলবুল।

মতবিনিময় সভায় যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাট উপজেলার বিপুল সংখ্যক প্রবাসীসহ কানাইঘাট সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি অব নিউইয়র্কের নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্প্রতি ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কানাইঘাটবাসীর প্রতি সহমর্মিতা জানিয়ে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য প্রাথমিক ভাবে ৩ লক্ষ টাকা সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের সমন্বয়ের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা তৈরি করে কিছুদিনের মধ্যে অর্থ সহায়তা প্রদান করা হবে বলে সংগঠনের নেতৃবৃন্দ জানান।

সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি মাও. আব্দুল হাই, সমন্বয়ক সাবেক ব্যাংকার মোঃ মরতুজ আলী, অর্থ সম্পাদক জয়নাল আহমদ, সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার ইসলাম, সদস্য আবু হেনা শওকত, মোস্তফা কামাল, সিরাজুল হক, ফকর উদ্দিন, শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, আলী হোসেন, রাকিব, মোস্তফা, বজলুর রহমান।

সভায় আমন্ত্রিত অতিথি যুক্তরাষ্ট্রে সফররত প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শাহজাহান সেলিম বুলবুল শুরুতে সম্প্রতি ভয়াবহ বন্যায় যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত কানাইঘাটের প্রবাসীরা বন্যা দুর্গত পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের সংগঠন ও প্রতিনিধির মাধ্যমে ত্রাণ সামগ্রী ও লক্ষ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করায় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সেই সাথে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত কানাইঘাট সোস্যাল কানাইঘাটের সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি অব নিউইয়র্ক (ইউএসএ)’র নেতৃবৃন্দ বন্যা দুর্গত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য নগদ অর্থ সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করায় সংগঠনের নেতৃবৃন্দের প্রতি কানাইঘাট প্রেসক্লাব ও উপজেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের নেতৃবৃন্দ মতবিনিময় সভায় বলেন, প্রাথমিক ভাবে ৩ লক্ষ টাকা বন্যা দুর্গত পরিবারের মধ্যে সহায়তা প্রদান করা হবে এবং এ ধরনের অর্থ সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়