Tuesday, June 28

কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্ত বেদে পরিবারের মধ্যে ইউএনও’র খাদ্যসামগ্রী বিতরণ


নিজস্ব প্রতিবেদক ::

সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ইতিমধ্যে ২য় দফা বন্যা দেখা দেওয়ার পর থেকে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বন্যা দূর্গত এলাকায় সরকারি ভাবে ১৪০ মেট্টিক টন চাল এবং নগদ ২০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানিয়েছেন।

প্রতিদিন বন্যাদুর্গত এলাকায় সরকারি ত্রাণসামগ্রী প্রতিটি পরিবারের মধ্যে পৌঁছে দিতে দিন-রাত দুর্গম এলাকা পরিদর্শন করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ধারাবাহিকভাবে কানাইঘাট পৌরসভার বায়মপুর খেয়াঘাট বাসস্ট্যান্ড এলাকায় অস্থায়ীভাবে বসবাসরত বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫টি বেদে পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি তাদের খোঁজ খবর নেন নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। বেদে পরিবারের নারী-পুরুষ ও শিশুরা নির্বাহী কর্মকর্তাকে পাশে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

তারা বলেন, এর আগের বন্যায় তাদের বসবাসের তাবুগুলো বন্যার পানিতে ডুবে গিয়েছিল। এবারের বন্যায় তাদের তাবু বন্যার পানিতে তলিয়ে গেলে বিভিন্ন স্থানে গিয়ে তারা বসবাস করছিল। এই বন্যার সময় কেউ তাদের খোঁজ খবর নেয়নি। আগের বন্যার সময় নির্বাহী কর্মকর্তা নিজে এসে তাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছিলেন। এবারের বন্যায়ও খাদ্যসামগ্রী নিয়ে সয়ং নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি তাদের খোঁজ খবর নেওয়ায় অনেকে নানা প্রকার খাদ্য সামগ্রী পেয়ে কেঁদে ফেলেন।
বেদে পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণকালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, দেশের সকল সম্প্রদায় ও পিছিয়ে পড়া জনগোষ্টির জীবনমানের উন্নতি সাধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বেদে সম্প্রদায়ের লোকজন বিভিন্ন এলাকায় অস্থায়ী ভাবে জীবন-যাপন করে থাকেন। তাদের সুযোগ সুবিধা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে ইতিমধ্যে তাদেরকে ভাতার আওতায় আনা হয়েছে। বন্যায় তারাও ক্ষতিগ্রস্থ হয়েছেন সব সময় প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য যা যা করা দরকার সেটি করা হবে বলে তিনি জানান।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারষণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাংবাদিক আমিনুল ইসলাম, শাহিন আহমদ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়