Friday, May 27

কানাইঘাটে পাহাড়ী এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক::

কানাইঘাট উপজেলা স্বাস্থ্য হাসপাতাল ও রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের যৌথ উদ্যেগে এবার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পুর্ব ইউনিয়নের ৩শতাধিক বর্ন্যাত মানুষের মাঝে ফ্রি মোবাইল মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর ১২টায় স্থানীয় ইউনিয়ন কমপ্লেক্স হল রুমে এ ক্যাম্পের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিনের সভাপতিত্বে ও রুহুল আমীনের পরিচালনায় প্রধান অতিথি’র বক্তব্য দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ। 

বিশেষ অতিথি’র বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাণীগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান শমসের আলম, বক্তব্য দেন ইউপি সদস্য ফখরুল ইসলাম, মুজির উদ্দিন। 

পরে বিকাল ৩টায় মস্তাক আহমদ পলাশ রেড ক্রিসেন্টের উদ্যেগে সাতবাঁক ইউপি দলইমাটি গ্রামে বন্যার্ত মানুষের মাঝে ২হাজার লিটার বিশুদ্ধ পানি বিতরণ করেন। 

এরপূর্বে সকাল সাড়ে ৯টায় যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শেখ সফিক উদ্দিন ও তার পরিবারের আর্থিক সহযোগীতায় কানাইঘাটে বন্যার্ত প্রায় ১ হাজার মানুষের মাঝে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মস্তাক আহমদ পলাশ। এসময় এবাদুর রহমান আজমের সভাপতিত্বে ও হারিছ চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ ব্যাংকার আশরাফ জামান, বড়চতুল ইউপির চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন চতুলী, দুর্গাপুর স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ফয়েজ উল্লাহ সহ অনেকেই। জানা যায় দিনব্যাপী এসব ত্রাণ সামগ্রী বিতরণের আয়োজন করে সিলেটের বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থা। এতে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারগণ সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ তাদেরকে সার্বিক সহযোগীতা করেন। ত্রাণ বিতরণের পূর্বে যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শেখ সফিক উদ্দিন বলেন বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্টাতা সভাপতি ছিলেন তার বাবা মরহুম শেখ মনির উদ্দিন চেয়ারম্যান। এ সংস্থার মাধ্যমে নিজেদের সাধ্য অনুযায়ী তারা বিভিন্ন স্থানে অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেন।








 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়