Saturday, March 12

কানাইঘাট সরকারি কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট সরকারি কলেজের উদ্যোগে  শনিবার সকাল ১১টায় কলেজ মিলনায়তনে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে। 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লোকমান হোসেনের সভাপতিত্বে ও প্রভাষক ফয়ছল উদ্দিনের সঞ্চালনায় এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যার্নাজি। 

কলেজের শিক্ষক মন্ডলী, অভিভাবক ও বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক হাবিব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কলেজ প্রতিষ্ঠাকালীন সদস্য সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন, মহান মুক্তিযোদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান। 

স্বাগত বক্তব্য দেন কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কলেজ শিক্ষক পরিষদের সচিব ফরিদ আহমদ, বিভিন্ন বিভাগের শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন হিমাংশু রঞ্জন দাস, বিলাল উদ্দিন, রহিম উদ্দিন, ওলিউর রহমান, শিক্ষার্থীদের মধ্যে সাহেদ আহমদ, আশরাফ চৌধুরী, আদনান আহমদ, খালেদ আহমদ। 

মহান স্বাধীনতার সুবর্ন জয়ন্তীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী যখন আমরা পালন করছি ঠিক সেই মূহুর্তে বিশ্বের দরবারে বাংলাদেশ মাথা উচু করে দাড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। 

তিনি আরো বলেন, ২০৪১ সালে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে জাতির পিতার আদর্শকে মনে প্রানে লালন এবং দেশ প্রেমে উজ্জীবিত হয়ে কলেজের শিক্ষার্থীদেরকে আগামী দিনের সুনাগরিক হিসাবে গড়ে উঠার জন্য নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আহবান জানান।  

সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদেরকে সম্মাননা স্বরুপ ক্রেস্ট প্রদান ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিরতণ করা হয়। 

এছাড়া অনুষ্ঠানের শুরুর পূর্বে একাত্তরের রনাঙ্গনে শাহাদত বরনকারী শহীদদের প্রতি সম্মান জানিয়ে কলেজের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়