Sunday, March 27

কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালন


নিজস্ব প্রতিবেদক:

ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ২৬শে মার্চ ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। 

দিবসের সূচনা লগ্নে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব নেতবৃন্দের মধ্যে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ হান্নান, বর্তমান সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ,সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, কার্যনির্বাহী কমটির সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ। 

এর পরক্লাব কার্যালয়ে সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও ক্লাব পতাকা উত্তোলন করা হয়। এছাড়া দিনব্যাপী উপজেলা প্রশাসনের বিভিন্ন অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দ  যোগদান   করেন।   

সকাল ৮টায়  কানাইঘাট   সরকারি উচ্চ  বিদ্যালয়   মাঠে  উপজেলা  প্রশাসনকর্তৃক মূল অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্তব্যনার্জি,   কানাইঘাট   সার্কেলের   এএসপি   আব্দুল   করিমের   হাত   থেকে   উপজেলা   প্রশাসনের সম্মাননা বিজয় স্মারক গ্রহন করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। 

এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ক্লাবের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক এম.এ হান্নান বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা রয়েছে। তৎকালীন পাকিস্থান শাসকগোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতাকে ধমিয়েরাখার   জন্য   সংবাদপত্রের   উপর   অঘোষিত   ভাবে   সেন্সরশীপ   আরোপ   করেছিল।   কিন্তু   সাংবাদিকরা পাকিস্থানী   শাসক   গোষ্ঠীর   নির্যাতন-নিপীড়ন,   গণহত্যার   বিরুদ্ধে   এবং   স্বাধীনতার   পক্ষেআন্তর্জাতিক পরিমন্ডলে জনমত তৈরি করেছিলেন বিধায় ৯মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরাদেশকে স্বাধীন করতে পেরেছিলাম। তিনি মহান মুক্তিযোদ্ধকে ধারন করে দেশের উন্নয়ন অগ্রগতিকে 
এগিয়ে  নিতে এবং   মানুষের   অধিকার  আদায়ে   সাংবাদিকদের   দেশপ্রেমে  উদ্বোদ্ধ   হয়ে   পেশাগতদায়িত্ব পালনের জন্য আহবান জানান।








শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়