Wednesday, March 30

কানাইঘাটে বিভিন্ন স্থাপনার উদ্বোধন করলেন জেলা প্রশাসক


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান কানাইঘাটে ব্যস্ততম দিন কাটিয়েছেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় তিনি কানাইঘাটে আসেন।

প্রথমে কানাইঘাট থানা পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যার্নাজির উপস্থিতিতে পুলিশের কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম সহ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি উপজেলার সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির বিষয়ে অবগত হন এবং আইনশৃংখলার উন্নয়নে পুলিশ সদস্যদের আরো নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

পরে জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান উপজেলা পরিষদ ও নির্বাহী কর্মকর্তার কার্যালয় পরিদর্শন করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি সহ সকল দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এছাড়া জেলা প্রশাসক মজিবর রহমান প্রশাসনিক ভবনের নীচ তলায় প্রবেশ দ্বারে স্থাপিত বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নার, উপজেলা শিল্পকলা একাডেমি, আনসার ভিডিপির ব্যারেকের ভিত্তি প্রস্থর ও অফিসার্স ক্লাবের শুভ উদ্বোধন করেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সম্মেলন কক্ষে উপজেলার সকল বিভাগের কর্মকর্তা ও সুধীজনদের নিয়ে উপজেলার সার্বিক উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন অগ্রগতি শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মজিবর রহমান।


নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যার্নাজির সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক মজিবর রহমান বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন সার্বমৌত্ব রাষ্ট্র আমাদেরকে উপহার দিয়েছিলেন বিধায় আমরা সরকারি কর্মকর্তারা দেশের কল্যানে কাজ করে যাচ্ছি। তার বিধি নিষেধ মেনে চলে জনগনের সেবার জন্য সরকারি কর্মকর্তাদের কাজ করতে হবে। তিনি আরো বলেন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ আজ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। তিনি সরকারের সেবা তাৎক্ষনিক জন সাধারনের দূরগোড়ায় পৌছে দিতে এবং সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড নিষ্ঠার সাথে বাস্তবায়ন করার জন্য উপজেলার সকল সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।


মতবিনিময় সভায় কানাইঘাটের চতুল-দরবস্ত সড়ক সহ অন্যান্য সড়কের সংস্কার এবং সীমান্ত এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও প্রবাসী অধ্যুসিত কানাইঘাটে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা স্থাপন, প্রবাস গামীদের প্রশিক্ষনের জন্য ট্রেনিং সেন্টার স্থাপন, উপজেলার ৫০ শয্যা হাসপাতালের প্রয়োজনীয় লোকবল নিয়োগ জন্মনিবন্ধন সনদ প্রাপ্তি সহজকরন সহ বিভিন্ন সমস্যা ও দাবী দাওয়া জেলা প্রশাসকের কাছে তুলে ধরা হলে তা বাস্তবায়নের জন্য আশ^াস প্রদান করেন।


মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এমএ হান্নান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হেমন্ত শেখর পাল, কৃষি কর্মকর্তা এমদাদুল হক মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

মতবিনিময় শেষে জেলা প্রশাসক মজিবর রহমান কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারী এলাকা পরিদর্শন করে জব্দকৃত পাথর কি অবস্থায় রয়েছে তা নিজ চোখে দেখেন এবং লোভাছড়া চা বাগানের সৌন্দর্য উপভোগ করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়