Sunday, March 27

কানাইঘাটে মহান স্বাধীনতা দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক: 

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে।২৬ শে মার্চ দিবসের সূচনা লগ্নে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কানাইঘাট কেন্দ্রীয়  শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পক্ষথেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করা হয়।

প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি উপজেলা পরিষদের পক্ষেউপজেলা   চেয়ারম্যান  আব্দুল  মুমিন   চৌধুরী,  উপজেলা   মুক্তিযোদ্ধা  সংসদ  কমান্ড,   থানা   পুলিশ,উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধক্ষ্য সিরাজুল ইসলাম ও পৌর আওয়ামী লীগের পক্ষে সভাপতি কেএইচএম আব্দুল্লাহ, সাধারন সম্পাদক খাজা শামীমআহমদ শাহিন ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, কানাইঘাট প্রেসক্লাব, কানাইঘাট পৌরসভা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লীবিদ্যুৎ জোনাল অফিস, সাব রেজিষ্ট্রি অফিস সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ মহান স্বাধীনতা যুদ্ধেশাহাদত বরণকারী শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পন করেন। এছাড়া উপজেলা  প্রশাসন  চত্ত্বরে   স্থাপিত  জাতির  পিতা   বঙ্গবন্ধু শেখ   মুজিবুর  রহমানের  ম্যুরালে   উপজেলাপ্রশাসন, উপজেলা পরিষদ, আওয়ামী লীগ, থানা পুলিশ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। 

সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উৎসবমুখর পরিবেশে স্বতঃস্ফুর্ত উপস্থিতির মধ্য দিয়ে সারাদেশের ন্যায় আনুষ্ঠানিকভাবে জাতীয়পতাকা উত্তোলন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে মনোজ্ঞ কুচওয়াজের সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম। 


উপজেলা মাধ্যমিক শিক্ষাকা কর্মকর্তা তরিকুল  ইসলাম   ও কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী  শিক্ষিকা  সাবিনা ইয়াসমিনের   যৌথ  সঞ্চালনায়  কুচকাওয়াজে  অংশগ্রহণকারী বিজয়ী   শিক্ষার্থীদের মধ্যে   পুরষ্কার বিতরণ করা হয়। 

সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের   সদস্যদের   সংবর্ধনা   ও   আলোচনা   সভা   অনুষ্ঠিত   হয়।   


নির্বাহী   কর্মকর্তা   সুমন্ত ব্যানার্জির সভাতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে   প্রধান   অতিথি   ছিলেন   উপজেলা  চেয়ারম্যান  আব্দুল  মুমিন   চৌধুরী।   বিশেষ   অতিথি ছিলেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামীলী গের সাধারণ সম্পাদক অধ্যক্ষ  সিরাজুল  ইসলাম,  সহ-সভাপতি  জামাল   উদ্দিন,  মহিলা   ভাইস  চেয়ারম্যান   খাদিজা   বেগম,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হেমন্ত শেখর পাল,থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 

বক্তব্য দেন বীরমুক্তিযোদ্ধ সুবেদার আফতাব উদ্দিন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, নাজমুল হক মাস্টার আনোয়ারুল ইসলাম,   অনুষ্ঠান   শেষে   বীরমুক্তিযোদ্ধা   ও   শহীদ   মুক্তিযোদ্ধা   পরিবারের   সদস্যদের   মাঝে   উপজেলা প্রশাসনের উদ্যোগে শুভেচ্ছা উপকরন বিতরণ করা হয়। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাদযোহর   কানাইঘাট   কেন্দ্রীয়   জামে   মসজিদে   মহান   স্বাধীনতা   যুদ্ধে   শাহাদতবরণকারী   শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য ধর্মের ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি   সংগঠন ও সকল  শিক্ষা  প্রতিষ্ঠানে দিনব্যাপী নানা   ধরনের অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় ৫১তম জাতীয় ও স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। 

প্রশাসন সহ অন্যান্যঅনুষ্ঠানে সর্বক্ষেত্রে মুক্তিযোদ্ধের চেতনা লালনের মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সবাইকে দেশের জন্য কাজ করার আহবান জানানো হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়