Monday, February 14

শপথ নিলেন কানাইঘাটের ৯ চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট উপজেলার ৯ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। সোমবার বিকেল ৩টায়  সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। নবাগত জেলা প্রশাসক মজিবর রহমান তাদের শপথ পাঠ করান।

একই সময়ে জকিগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচিত চেয়ারম্যানদেরও শপথ বাক্য পাঠ করানো হয়। 

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মামুনুর রশীদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন চৌধুরী, কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার। চেয়ারম্যান হিসাবে শপথ গ্রহণ করেন কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান তমিজ উদ্দিন, ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দিন, ৩নং দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, ৪নং সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, ৫নং বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, ৬নং কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমদ চৌধুরী, ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, ৮নং ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, ৯নং রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাওলানা সামছুল ইসলাম এবং জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। 

শপথ গ্রহণ অনুষ্ঠানে কানাইঘাট উপজেলার চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য দেন দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। 

শপথ গ্রহণ পরবর্তী জেলা প্রশাসক মজিবর রহমান নবনির্বাচিত চেয়ারম্যানদের শুভেচ্ছা জানিয়ে বলেন, জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন। নিরপেক্ষ ভাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে স্ব-স্ব-ইউনিয়নের সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন সহ ইউনিয়ন পরিষদ থেকে সরকারের প্রদত্ব সেবা নিষ্ঠার সাথে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য তিনি নির্বাচিত চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানান। সেই সাথে স্ব-স্ব ইউনিয়নের আইন-শৃংখলার উন্নয়ন, শান্তি সম্প্রীতি বজায় রাখার পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধের পাশাপাশি মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহনের আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, মাদক একটি সমাজকে ধ্বংস করে দিতে পারে। তাই মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারীদের কোন ধরনের আশ্রয় প্রশ্রয় না দিয়ে মাদক বিরোধী সচেতনতা মূলক তৎপরতা চালানোর জন্য চেয়ারম্যানদের প্রতি  আহ্বান জানান। শপথ গ্রহন কালে বিগত ৫ জানুয়ারি কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলার নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে উপহার দেওয়ার জন্য সিলেটের জেলা প্রশাসক সহ প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনীর ভূমিকার প্রশংসা করে ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রমে প্রশাসনের সহযোগিতা  কামনা করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়