Thursday, January 13

জৈন্তাপুরে মহরম চ্যারিটি অর্গানাইজেশনে উদ্যোগে মাদ্রাসা ভবনের ভিত্তি স্থাপন


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নে অবস্থিত দার আল-কাউছার রাহমানিয়া হাফিজিয়া রামপ্রসাদ পূর্ব ফুলতলা মাদ্রাসার নতুন দ্বিতল ভবনের ভিত্তি প্রস্থরের স্থাপন উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার বাদ জোহর মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা শেষে মহরম চ্যারিটি অর্গানাইজেশন ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী  কমিউনিটি নেতা ও দাতা মহরম আলীর অর্থায়নে প্রায় কোটি টাকা ব্যয়ে এ মাদ্রাসার দ্বিতল ভবনের ভিত্তি স্থাপন করেন মাদ্রাসার সভাপতি মহরম আলী। 

মহরম চ্যারিটি অর্গানাইজেশন সিলেটের তদারকীর দায়িত্বশীল হাফিজ মাওলানা মামুন রশিদের পরিচালনায় ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী মহরম আলীর ছোট ভাই নরওয়ে প্রবাসী মনির আলী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, মাওলানা মুফতি লুৎফুর রহমান, মাওলানা হাফিজ মাহমুদুর রহমান, মাজহারুল ইসলাম, জহুরুল ইসলাম, অহিদুল ইসলাম, কামাল আহমদ, মাওলানা মুজম্মিল আলী, মাওলানা আব্দুল করিম সারিঘাটি, মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মতিন, সমাজ সেবি আব্দুল খালিক, হাফিজ আব্দুর রহমান, নজরুল ইসলাম, আবুল কালাম, মুজম্মিল মেম্বার, ফয়জুল আলম, আজির উদ্দিন, আব্দুল হান্নান, আব্দুল কাদির সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও আলেম উলামাবৃন্দ। 

মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মহরম আলী তার নিজস্ব অর্থায়নে দার আল-কাউছার রাহমানিয়া হাফিজিয়া মাদ্রাসার দ্বিতল ভবনের ব্যয়ভার বহনসহ এ দ্বীনি প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে সহযোগিতার হাত প্রসারিত করায় এলাকাবাসীর পক্ষ থেকে মোবারকবাদ জানানো হয়। 

মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রবাসী মহরম আলী বলেন, তিনি তার সাধ্যনুযায়ী তার হাতে গড়া ট্রাস্টের মাধ্যমে দীর্ঘদিন থেকে আর্থ মানবতার কল্যানে দেশ বিদেশে মানবিক কার্যক্রম চালিয়ে আসছেন। সিলেট অঞ্চলের অনেক দ্বীনি প্রতিষ্ঠানে সাধ্যনুযায়ী সহযোগিতাসহ অসহায় দরিদ্র মানুষের কল্যানে কাজ করছেন। আল্লাহ রাব্বুল আল আমিন মানুষের কল্যাণে আরো কাজ করার তাকে যেন তৌফিক দেন এজন্য সকলের কাছে দোয়া চান তিনি।

 প্রসঙ্গত যে, ১৯৮০ ইংরেজি থেকে যুক্তরাজ্য দানশীল ব্যক্তিত্ব মহরম আলী আর্থমানবতার কল্যানে কাজ করে প্রবাসী কমিউনিটিতে বেশ প্রশংসিত হয়ে আসছেন।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়