Thursday, December 30

কানাইঘাটে ভোটের মাঠে বউ-শাশুড়ির লড়াই





মাহবুবুর রশিদ::

সিলেটের কানাইঘাটে ৫ম ধাপের ইউপি নির্বাচনে একই ওয়ার্ডে লড়াই করছেন বউ-শাশুড়ি। উপজেলার বড়চতুল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্ধি বউ-শাশুড়ি আলাদাভাবে ভোটারদের নজর কাড়েছেন। দুজনেই ঘুরে বেড়াচ্ছেন ভোটের মাঠে। কেউ কাউকে ছাড় দিচ্ছেন না। একই ঘর থেকে বউ-শাশুড়ি ভোটের মাঠে থাকায় ভোটারদের মধ্যে চলছে নানা আলোচনা-সমালোচনা।
 

জানা যায়, উপজেলার বড়চতুল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ওয়ার্ড। এই ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করছেন মুক্তাপুর গ্রামের আবুল কালামের স্ত্রী সুলতানা বেগম ও তাঁর শাশুড়ি হাওয়ারুন নেছা। তারা একই বাড়িতে বসবাস করেন। সুলতানা তালগাছ প্রতীক ও হাওয়ারুন নেছা মাইক প্রতীক নিয়ে লড়াইয়ে নেমেছেন।  পরিবারেও চলছে পক্ষ-বিপক্ষের খেলা। মায়ের পক্ষে ছোট ছেলে।  আর বউয়ের পক্ষে তার স্বামী ও শশুর। 

বড় ছেলের দাবি ছোট ভাই আব্দুল মজিদ তার কাছে চাঁদা দাবি করেন। তিনি চাঁদা দিতে অস্বীকার করলে মা’কে জোরপূর্বক প্রার্থী করেছেন। 

অপরদিকে ছোট ছেলের দাবি তার মা সাবেক মহিলা ইউপি সদস্য । এলাকার লোকজন তাকে এবারও প্রার্থী করেছেন।
 

সরেজমিনে গিয়ে দেখা যায়,সুলতানা বেগম তালগাছ প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন।  গণসংযোগকালে ভোটারদের ব্যাপক সমর্থন পাচ্ছেন বলে তিনি জানান। তার দাবি, প্রথমে শাশুড়ির নির্বাচন করার কথা ছিল না বলেই প্রার্থী হয়েছেন তিনি। তবে ,শাশুড়ি হাওয়ারুন নেছাকে অনেক খোঁজাখুঁজির করে ভোটের মাঠে পাওয়া যায়নি।
 

প্রসঙ্গত,আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের নির্বাচনে বড়চতুল ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিতহবে। ইউনিয়নে মুক্তাপুর, দলকিরাই, পর্বতপুর,ডুমরা গ্রাম, নয়াফৌদ, নয়াগ্রাম,  হরুফৌদ গ্রাম নিয়ে ৪, ৫, ও ৬ নম্বর ওয়ার্ড গঠিত।  বউ-শাশুড়িসহ সংরক্ষিত এ আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়