Wednesday, April 21

কানাইঘাটে রমজান মাসে লোডশেডিংয়ে অতিষ্ঠ মানুষ


নিজস্ব প্রতিবেদক :  

কানাইঘাট উপজেলায় রমজান মাসের শুরু থেকে  ঘনঘন লোডশেডিংয়ে ক্ষোভ প্রকাশ করছেন বিদ্যুৎ গ্রাহকরা ও ধর্মপ্রাণ মানুষ। 

অনেক বিদ্যুৎ গ্রাহক ক্ষোভ প্রকাশ করে বলেন, রমজান মাসের শুরু থেকে পল্লী বিদ্যুতের লোডশেডিং বেড়েই চলছে। 

শেহরী, ইফতার ও তারাবীর নামাজের সময় বিদ্যুৎ চলে যায়। কোন কোন এলাকায় ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকেনা। রমজান মাসের আগে বিদ্যুতের লোডশেডিং ছিল না বললেই চলে। 

কিন্তু রমজান মাসের শুরু থেকেই বিদ্যুতের বারবার লোডশেডিং এর কারণে জন সাধারণ অতিষ্ঠ হয়ে উঠেছেন। গত মঙ্গলবার তারাবীর নামাজের সময় বিদ্যুৎ না থাকায় ক্ষোদ্ধ হয়ে উঠেন বিভিন্ন এলাকার মুসল্লীরা। বিশেষ করে পৌরসভায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ লাইন থাকার পরও বারবার লোডশেডিং হচ্ছে। বিভিন্ন এলাকা থেকে পাওয়া খবরে জানা গেছে উপজেলার অনেক প্রত্যান্ত এলাকায় ঘন্টার পর ঘন্টা লোডশেডিং এর কারণে জনমনে ক্ষোভ দেখা দিয়েছে। 

কানাইঘাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিস কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তারা ঝড়-বৃষ্টির অজুহাত দেখিয়ে বলেন যার কারণে স্বভাবিক ভাবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে এবং মাঝে মধ্যে বিদ্যুৎ লাইনে ত্রুটি জনিত কারনে বিদ্যুৎ চলে যায়। তবে পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের এমন অজুহাত মানতে নারাজ বিদ্যুৎ গ্রাহকরা। তারা বলছেন সামান্য বাতাস বৃষ্টি ও ডাক হলে বিদ্যুৎ সংযোগ ঘন্টার পর ঘন্টা বন্ধ হয়ে যায়। এমনকি আকাশের অবস্থা স্বাভাবিক থাকার পরও ঘনঘন বিদ্যুৎ চলে যাচ্ছে। উপজেলার কোথায়ও এখন পর্যন্ত বড় ধরনের কাল বৈশাখী ঝড় হয়নি এমনকি বিদ্যুৎ লাইন বা খুটি কোথাও পড়েনি। ঝড়-বৃষ্টির অজুহাত দেখিয়ে পবিত্র রমজান মাসে বিদ্যুৎ এর লোডশেডিং এর কারনে জন সাধারণের দৈনন্দিন কার্যক্রম ও ইবাদত বন্দেগিতে বিঘ্ন ঘটছে বলে বিদ্যুৎ গ্রাহকরা জানিয়েছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়