Sunday, February 21

কাকলী শপিং সেন্টারের পার্কিং পথে দোকান!


কানাইঘাট নিউজ ডেস্ক :

ভবন কোড মানছে না সিলেট নগরীর ব্যস্ততম জিন্দাবাজারে অবস্থিত কাকলী মার্কেট কর্তৃপক্ষ। মার্কেটের মালিক পক্ষ ব্যবসার স্বার্থে পার্কিং পথেও দোকান নির্মাণ করেছেন। এতে করে পার্কিংস্থলে গাড়ি যাতায়াতে যেকোনো সময় দুর্ঘটনার ঘটতে পারে বলেও মনে করছেন মার্কেট ব্যবসায়ী ও ক্রেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায়ীরা বলেন, সিসিক আইনে ভবন কোড অনুযায়ী সব মার্কেটে পার্কিয়ের জায়গা রাখা বাধ্যতামূলক। কিন্তু কর্তৃপক্ষ পার্কিয়ের ব্যবস্থা রাখলেও তা এখন সংকোচিত করার চেষ্টা করছেন। ভেতরে যাতে গাড়ি না ঢোকানো হয়, সে জন্য পার্কিং পথে দোকান বসিয়ে দিয়েছেন। এতে করে মার্কেটের ব্যবসায়ীদেরও বিড়ম্বনায় পড়তে হচ্ছে। 

কাকলী শপিং সেন্টারে আসা ক্রেতাদের অনেকে বলেন, মার্কেটের পার্কিংস্থলে গাড়ি প্রবেশ করতে গেলে ওই দোকানটি বিঘ্ন ঘটায়। এতে করে যেকোন সময় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। 

এ বিষয়ে কাকলী মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি জাকারিয়া আহমদ জানান, কর্তৃপক্ষ তাদের নিজেদের মার্কেটের জায়গায় পার্কিংস্থলে দোকান করছে। সেখানে আমাদের কথা বলার কিছু নেই। 

এ বিষয়ে মার্কেটের ব্যবস্থাপনা পরিচালক জাবেদ আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

সরেজমিন দেখা গেছে, নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে জল্লারপাড় রোডে অবস্থিত কাকলী শপিং সেন্টার। অপরিকল্পিতভাবে নির্মিত হওয়ার কারণে আক্ষরিক অর্থে মার্কেটটি ফ্লপ করেছে। অন্য মার্কেটগুলোর তুলনায় এই মার্কেটটি ব্যবসার দিক থেকে অনেক পিছিয়ে রয়েছে। 

এদিকে ব্যবসায়ীদের অনেকেই জানান, পার্কিংস্থলের প্রবেশ পথে দোকান নির্মাণের বিষয়টি সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট শাখায় কর্মকর্তাদের অবহিত করা হলেও এখনও কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়