Thursday, September 17

কানাইঘাটের ইএনওকে পরিকল্পনা কমিশনে বদলী

 


নিজস্ব প্রতিবেদক: 

সিলেটের কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানকে পরিকল্পনা কমিশনে বদলী করা হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষর সম্বলিত এক আদেশে গত ১৬ সেপ্টেম্বর কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানকে বদলী পূর্বক পরিকল্পনা কমিশনের সদস্য এর একান্ত সচিব হিসেবে স্থলাবিষিক্ত করে বদলী করা হয়। প্রসজ্ঞত যে, ২০১৯ইং সনের ২ সেপ্টেম্বর বারিউল করিম খান কানাইঘাটের ইউএনও হিসেবে যোগদান করেন। কর্ম দক্ষতা স্বরূপ চাকুরীকালীন সময়ে সরকারি বৃত্তি নিয়ে অষ্ট্রেলিয়ায় উচ্চতর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি সহকারী কমিশনার ভূমি থাকাকালীন পূর্বে বেসরকারি বিশ^বিদ্যালয়ে ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা হিসেবেও কর্মরত ছিলেন। তিনি ৩০’তম ব্যাচের একজন প্রশাসনিক কর্মকর্তা। জানা গেছে, পরিকল্পনা কমিশনের সচিব ইউএনও বারিউল করিম খানকে তার একান্ত সচিব হিসেবে যোগদানের ইচ্ছা প্রকাশ করলে এতে সদয় সম্মতি দেন বারিউল করিম খাঁন। এরপর তার বদলীর আদেশ সরকারি ভাবে প্রজ্ঞাপন জারি করা হয়। 

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সাথে যোগাযোগ করা হলে পরিকল্পনা কমিশনের একান্ত সচিব হিসেবে বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তার স্থলাবিশিক্ত না হওয়া পর্যন্ত তিনি কানাইঘাটের ইউএনও হিসেবে কর্মরত থাকবেন বলে জানা গেছে। 

এদিকে গত বৃহস্পতিবার উপজেলা সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সভায় কর্মদক্ষতা ও সততা স্বরূপ ইউএনও বারিউল করিম খানকে পরিকল্পনা কমিশনের একান্ত সচিব হিসেবে বদলী হওয়ায় তার উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী সহ কমিটির সকল সদস্যরা।


কানাইঘাট নিউজ ডটকম /১৭ সেপ্টেম্বর ২০২০



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়