Wednesday, July 1

কানাইঘাটে কৃষকের মধ্যে মৌসুমি বীজ ও প্রণোদনা বিতরণ

নিজস্ব প্রতিবেদক:   
‘মুজিব বর্ষের অঙ্গীকার, নিরাপদ সবজি উপহার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কানাইঘাটে ২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ/চারা, সার, বেড়া, পরিচর্যা ও সাইনবোর্ড সরবরাহ সহায়তা বাবদ কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
বুধবার (১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উদ্যোগে সম্মেলন কক্ষে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার ২৮৮জন কৃষকদের মধ্যে ১৫ জাতের সবজির বীজ ও কৃষি প্রণোদনার চেক প্রদানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. তানভীর আহমদ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সজীব সরকার, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। পর্যায়ক্রমে উপজেলার ২৮৮জন কৃষকের মধ্যে এ প্রণোদনা বিতরণ করা হবে।
এ সময় সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, ‘কৃষকরা হচ্ছেন দেশের অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি। কৃষকদের কল্যাণে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পন্ন। কৃষি সেক্টরের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করেছেন। এর সুফল দেশবাসী ও আমরা সবাই পাচ্ছি। করোনা পরিস্থিতির সময়ে প্রতিটি সেক্টরে বিপর্যয় ঘটলেও কৃষি সেক্টরের উন্নতি সাধিত হয়েছে। আমাদের কৃষকরা ধান সহ অন্যান্য মৌসুমি ফসল উৎপাদনে কৃতিত্ব রেখেই যাচ্ছেন। তিনি কৃষকদের সরকারী ভাবে বিনামূল্যে বিতরণকৃত বীজ সঠিকভাবে পরিচর্যার মাধ্যমে লাগিয়ে সবজি উৎপাদনে সাফল্য বয়ে আনার জন্য আহ্বান জানান।’
কানাইঘাট নিউজ ডটকম/০১ জুলাই ২০২০    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়