Sunday, May 17

কানাইঘাট এসোসিয়েশন ইউকের অর্থ সহায়তা প্রদান অব্যাহত


নিজস্ব প্রতিবেদক:   
করোনা মহাদুর্যোগকালীন সময়ে কানাইঘাট উপজেলার অসহায় মানুষের মধ্যে যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটবাসীর প্রাচীনতম সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকের উদ্যোগে নগদ অর্থ সহায়তা অব্যাহত রয়েছে। 

আজ রবিবার কানাইঘাট ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের ২’শ পরিবারে অনুরূপ ভাবে ২ লক্ষ টাকা বিতরণ করা হয়। দুপুর সাড়ে ১২টায় পশ্চিম বড়দেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরবর্তী কানাইঘাট এসোসিয়েশন ইউকের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী নাজিরুল ইসলামের নিজ বাড়ি কায়স্থগ্রামে অর্থ সহায়তাকালে উপস্থিত ছিলেন, বাণীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আহমদ, কানাইঘাট সরকারি কলেজের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট এডু এইড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহজাহান শিপলু, বাণীগ্রাম ইউপির ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আতাউর রহমান, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য এবাদুর রহমান, সাবেক ইউপি সদস্য মখলিছুর রহমান, সাবেক সরকারী কর্মকর্তা লুৎফুল হক, রশিদ আহমদ, ব্যাংকার মোঃ আব্দুল্লাহ, কায়স্থগ্রাম স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, মাস্টার ফারুক আহমদ, মাস্টার হারুন রশিদ,সিএইচসিপি মামুন রশীদ,  সমাজকর্মী কাওছার আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 


অপরদিকে একই দিনে কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ২’শ পরিবারে নগদ ১ হাজার টাকা করে ২ লক্ষ টাকা বিতরণ করা হয়। 


সকাল সাড়ে ১১টায় বড়বন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ ও পরবর্তীতে সুরইঘাট বাজারে নগদ অর্থ সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট শাহজালাল জামিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা পাঠানটুলার উপাধ্যক্ষ মাও. সৈয়দ ফয়জুল্লাহ বাহার, ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমান, কাজী আব্দুস শাকুর, স্কুলের প্রধান শিক্ষক শাহাব উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিম, সেলিম আহমদ, সিরাজুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মরতুজ আহমদ, আব্দুল খালিক, সৈয়দ শরীফ উদ্দিন, হাফিজ আবুল খায়ের, মাহবুবুল আলম বাবুল, রুহুল আমিন প্রমুখ। 


এ দু’টি ইউনিয়নে ৪ লক্ষ টাকা অর্থ প্রদানকালে নেতৃবৃন্দ বলেন, কানাইঘাট এসোসিয়েশন ইউকে যুক্তরাজ্যের কানাইঘাটে বসবাসরতদের একটি ঐতিহ্যবাহী প্রাচীণতম সামাজিক ও সেবামূলক সংগঠন। এই সংগঠন প্রতিষ্ঠা হওয়ার পর থেকে কানাইঘাটের আর্থ-সামাজিক উন্নয়ন ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান এবং কম্পিউটার প্রদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং সকল প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষদের নানাভাবে অর্থ ও খাদ্য সামগী দিয়ে সহযোগিতার হাত প্রসারিত করে যাচ্ছেন। 

করোনার সংকটকালীন সময়ে জন্মভূমি কানাইঘাটের মাটি ও মানুষের টানে এ সংগঠনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি দানবীর ব্যক্তিত্ব বশিরুল ইসলাম, তার ভাই সংগঠনের সভাপতি নাজিরুল ইসলাম, সহ সভাপতি আনিছুল হক, সাধারণ সম্পাদক মখলিছুর রহমান, ট্রেজারার আহমেদ ইকবাল চৌধুরী,সাংগঠনিক সেক্রেটারী ফারুক আহমেদ চৌধুরী,এসিসটেন্ট সেক্রেটারী হারুন রশীদ সহ নেতৃবৃন্দ সর্ববৃহৎ অনুদান ২৫ লক্ষ টাকা কানাইঘাটের অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য পাঠিয়েছেন। অত্যন্ত স্বচ্ছভাবে হতদরিদ্র অসহায়দের মধ্যে উক্ত অনুদানের টাকা বিতরণ করা হচ্ছে। চরম দুর্যোগকালীন সময়ে এ অনুদান প্রদান করায় সংগঠনের নেতৃবৃন্দের প্রতি সবাই কৃতজ্ঞতা জানান।

কানাইঘাট নিউজ ডটকম /১৭ মে ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়