Tuesday, April 28

তিন বছর নিষিদ্ধ ওমর আকমল

কানাইঘাট নিউজ ডেস্ক:
তিন বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান ওমর আকমলকে। শৃঙ্খলা ভঙ্গের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির শৃঙ্খলারক্ষা কমিটি তাকে এ শাস্তি দিয়েছে। সোমবার (২৭ এপ্রিল) কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
আকমলের বিরুদ্ধে অভিযোগ, পাকিস্তান সুপার লিগে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সেকথা তিনি গোপন করেছেন। এমাসের শুরুর দিকে ২৯ বছরের আকমল সিদ্ধান্ত নেন তার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের বিরুদ্ধে তিনি কোনও আপিল করবেন না। এরপরই বোর্ড মামলাটি নিয়ে যায় শৃঙ্খলারক্ষা কমিটির কাছে। পিসিবি টুইটারে ঘোষণা করেছে অবসরপ্রাপ্ত বিচারপতি ফজল-ই-মিরান চৌহানের নেতৃত্বে শৃঙ্খলারক্ষা কমিটি আকমলকে তিন বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করেছে।
গত ২০ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগ চলাকালীন সাময়িক নিষেধাজ্ঞায় পড়েন আকমল। পিসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, আকমল দু'‌বার বোর্ডের নীতি লঙ্ঘন করেছেন।
পিসিবির দুর্নীতি-বিরোধী নিয়মানুযায়ী, কোনও খেলোয়াড়কে কোনও গড়াপেটা সংক্রান্ত প্রস্তাব দিলেই বিষয়টি দলের ম্যানেজারকে কিংবা শৃঙ্খলারক্ষা কমিটিকে জানাতে হবে। আইন অনুযায়ী, কোনও খেলোয়াড় দোষী প্রমাণিত হলে তাকে ছ'মাস থেকে সারা জীবন পর্যন্ত নিষিদ্ধ করা হতে পারে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়