Monday, February 10

কানাইঘাটে আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা


নিজস্ব প্রতিবেদক
কানাইঘাট  উপজেলার  আইন-শৃংখলা  ও চোরাচালান  প্রতিরোধ  কমিটির  মাসিক  সভা  সোমবার সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের সভাপতিত্বে উক্ত সভায়সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ ও ভারতে চলমান এনআরসি এর প্রভাবে সেদেশের কোন নাগরিক যাতে করে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে এই জন্য বিজিবি’কে আরো কঠোর নজরদারী বৃদ্ধি করার জন্য সভার পক্ষ থেকে আহ্বান জানানো হয়। 

সেই সাথে উপজেলার সার্বিক আইন শৃংখলার উন্নয়নের পাশাপাশি জঙ্গী তৎপরতা প্রতিরোধ ও মাদক নির্মূল,জুয়া খেলা বন্ধ, নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধে থানা প্রশাসন ও জনপ্রতিনিধি সহ সকল মহলকে সহযোগিতা করার জন্য নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান আহ্বান করেন। 

লোভাছড়া পাথর কোয়ারিতে পরিবেশ বিরোধী তৎপরতা বন্ধেপ্রশাসনের অভিযান চলমান রয়েছে। 

এব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে ইজারার শর্ত মেনে পাথর উত্তোলন করার জন্যব্যবসায়ীদের   প্রতি   অনুরোধ   জানান   নির্বাহী   কর্মকর্তা।   

সভায়   কানাইঘাট   থানার   অফিসার   ইনচার্জ   শামসুদ্দোহাপিপিএম বলেন, উপজেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি স্বাভিক রয়েছে। 

জানুয়ারি মাসে ২৩টি নিয়মিত মামলা দায়ের করাহয়েছে তার মধ্যে ২টি ধর্ষন মামলা রয়েছে। প্রতিটি এলাকায় মাদক কেনা বেচা, জুয়া খেলা সহ অসামাজিক কার্যকলাপ বন্ধেপুলিশের জিরো ট্রলারেন্স রয়েছে। এক্ষেত্রে থানা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য সবার প্রতি তিনি অনুরোধ জানান।

সভায় আটগ্রাম বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার তোফাজ্জল ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের হাবিলদার দুলাল জানান সীমান্তএলাকায় চোরা চালান প্রতিরোধে বিজিবি সদস্যরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। যার কারনে কানাইঘাটের সীমান্ত এলাকাদিয়ে ভারত থেকে গরু আসা একেবারে বন্ধ হয়েছে। 

গত জানুয়ারি মাসে লোভাছড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ১ কোটি ৪৯ লক্ষটাকা, সুরইঘাট বিজিবি ক্যাম্প ৬৩ লক্ষ টাকার উপরে এবং আটগ্রাম বিজিবি ক্যাম্পের সদস্যরা ২৯ লক্ষ টাকার উপরে ভারতীয়নাসির বিড়ি, গরু, সিগারেট, সুপারী সহ অন্যান্য ভারতীয় পন্য আটক করেছে। 

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান খাদিজা বেগম, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা ও কমিটির সদস্যরা। একই দিনে উপজেলা নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ,গুজব প্রতিরোধ এবং এনজিও কমিটির সভা অনুষ্ঠিত হয়।

কানাইঘাট নিউজ ডটকম/ ১০ ফেব্রুয়ারি ২০২০   


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়