Tuesday, October 29

কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া আহসানের ‘খাঁচা’

সাফটা চুক্তির ভিত্তিতে কলকাতায় মুক্তি পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ছবি ‘খাঁচা’। জয়া আহসান অভিনীত ‘খাঁচা’ ছবিটি পরিচালনা করেছেন আকরাম খান। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প ‘খাঁচা’ অবলম্বণে তৈরি হয়েছে ছবিটি।

যৌথভাবে ছবিটির চিত্রনাট্য করেছেন জয়া আহসানের বিপরীতে অভিনীত শিল্পী আজাদ আবুল কালাম ও ছবিটির পরিচালক আকরাম খান। এ ছবিতে আরো অভিনয় করেছেন মামুনুর রশীদ, চাঁদনী, শাহেদ আলী, কায়েস চৌধুরী, পিদিম প্রমুখ।
এ ছবির গল্পে দেখা যাবে ১৯৪৭-এর দেশভাগের পটভূমি। বারবার দেশত্যাগের চেষ্টা করছে একটি পরিবার। কিন্তু বারবারই কোনো না কোনো বাধার সম্মুখীন হয় তারা। আর এই টানাপড়েন নিয়েই ‘খাঁচা’র গল্প।
এদিকে বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত ভারতীয় ছবি ‘কণ্ঠ’। ছবিটি এদেশে পরিবেশন করবে ইমপ্রেস টেলিফিল্ম লি.। এর আগে গত মে মাসে ছবিটি  ভারতে মুক্তি পায়। ছবিটি নির্মাণ করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।
এ বিষয়ে পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার জানান, সাফটা চুক্তির নীতিমালা মেনেই বাংলাদেশে ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি বর্তমানে বাংলাদেশে সেন্সর ছাড়পত্রের অপেক্ষায় আছে। সামনের মাসের প্রথমদিকে ছবিটি মুক্তি পাবে। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়