Monday, October 14

কানাইঘাটে আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা  সোমবার   সকাল   ১০   টায়   উপজেলা  সভাকক্ষে   অনুষ্ঠিত হয়েছে।

কমিটির   সভাপতি উপজেলা   নির্বাহী   কর্মকর্তা   মোহাম্মদ   বারিউল   করিম   খানের   সভাপতিত্বে   সভায় সম্প্রতি শারদীয় দুর্গাপূজা উৎসব মুখর শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় এবং উপজেলা সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সন্তোষ প্রকাশ করা হয়।

সভায়   আইন-শৃঙ্খলা  পরিস্থিতির   আরো   উন্নতি  সহ   সীমান্ত   এলাকায়   চোরাচালান প্রতিরোধে বিজিবি ও থানা পুলিশ এবং আইন-শৃঙ্খলার উন্নয়নে জনপ্রতিনিধিদেরকে আরো সক্রিয় ভূমিকা পালনের উপর সভায় গুরুত্ব দেন নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান।

ভারত থেকে বিচ্ছিন্ন ভাবে অবৈধপথে গরু-মহিষ আসা বন্ধ করতে সভায় ভারতের সীমান্তরক্ষী  বিএসএফ ও   বাংলাদেশের   বর্ডারগার্ড   বিজিবির   বৈঠকের  উপর   গুরুত্ব   দেন আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা। 

আইন শৃংখলা সভায় বিগত মাসের মামলার পরিসংখ্যান তোলে ধরেন কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম।

তিনি বলেন,উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ভালো রয়েছে। চুরি সহ নানা অপকর্মের সাথে জড়িত অনেক অপরাধীকে পুলিশ গ্রেফতার করেছে।

কমিটির সদস্যরা চুরি-জুয়া সহ অপরাধ মূলক
কর্মকান্ড বন্ধে গভীর রাতে দোকান-পাট বন্ধ ও চোরাচালান প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান।


সভায় বিভিন্ন মতামত তোলে ধরে বক্তব্য রাখেন পৌর সভার মেয়র নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের  আহ্বায়ক লুৎফুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, লক্ষীপ্রসাদ  পূর্ব ইউপি চেয়ারম্যান ডাক্তার  ফয়েজ আহমদ,লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস লিও ফারগুশন নানকা, দক্ষিণ বানীগ্রাম ইউপি চেয়ারম্যান   মাসুদ   আহমদ,   উপজেলা   জাপার   সভাপতি   আলা   উদ্দিন   মামুন,   সুরইঘাট   ও লোভাছড়া   বিজিবির   দায়িত্বরত   কর্মকর্তাগণ,   কানাইঘাট   প্রেসক্লাবের   সাধারণ সম্পাদক   নিজাম   উদ্দিন   সহ   আইন-শৃঙ্খলা  কমিটির   সদস্য।  

একই   দিনে   নারী   ও   শিশুনির্যাতন, বাল্য বিবাহ, জঙ্গিবাদ ও গুজব প্রতিরোধ কমিটির সভার পাশাপাশি এনজিও ও ব্যাংক ঋন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।  

কানাইঘাট নিউজ ডটকম/১৪ অক্টোবর ২০১৯ 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়