Wednesday, September 4

ভারতীয় চিত্র শিল্পীর রং তুলিতে মোশারফ করিম

নাটকে বেশ জনপ্রিয় মোশাররফ করিম। জীবনমুখী ও হাস্যরস দিয়ে দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন তিনি। শুধু দেশেই নয় বর্তমানে ইউটিউবের কল্যাণে বিশ্বের বিভিন্ন প্রান্তে তার নাটক দেখেন দর্শকরা। তার অভিনয়ে মুগ্ধ হন অনেক ভাষাভাষিরা। তাই ভারতেও জনপ্রিয় এ অভিনেতার। এবার ভারতের চিত্রশিল্পী আঁকলেন মোশাররফ করিমের ছবি। 

সোমবার বিকেল থেকে ধানমণ্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হয়েছে দলীয় চিত্র প্রদর্শনী ‘সিম্ফনি’। এ দলেরই একজন ভারতের সুব্রত ঘোষ। বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিমের দারুণ ভক্ত তিনি। আর তাই এবারের প্রদর্শনীতে কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের ছবির সঙ্গে রেখেছেন মোশাররফ করিমের ছবিও। ২০ ইঞ্চি বাই ১৬ ইঞ্চি আকারের চিত্রকর্মটির নাম দিয়েছেন ‘দ্য ম্যাজিশিয়ান’।
সুব্রত বলেন, অ্যাক্রিলিক, আঠা, ধুলাসহ মিশ্র মাধ্যমে ছবিটি আঁকা। মোশাররফ নাটকের জন্য কলকাতায় অন্য রকম গ্রহণযোগ্যতা তৈরি করেছেন। তার ভাষাভঙ্গি আমাদের কাছে অন্য রকম এক ভালো লাগা জোগায়। 
প্রদর্শনী ও কর্মশালার জন্য এ পর্যন্ত তিনবার ঢাকায় এসেছেন শিল্পী সুব্রত ঘোষ। প্রদর্শনীতে রয়েছে ভারতের বিমানবিহারী দাস, জয়দেব বালা, নিশি শর্মা, সিমরান কাওয়ালজিৎ সিং লাম্বা ও সুব্রত ঘোষের আঁকা শিল্পকর্ম। বাংলাদেশ থেকে এ প্রদর্শনীতে অংশ নিয়েছেন নূরন্নাহার পাপা, এলহাম হক ও জেবুন্নাহার নাঈম।
আগামী শনিবার পর্যন্ত চলবে এ প্রদর্শনী। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা, শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়