Wednesday, September 4

৫৯৯ যুব সংগঠনকে অনুদান দেবে সরকার

৫৯৯টি যুব সংগঠনকে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার সচিবালয়ে যুব কল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের ৪১তম সভায় এ সিদ্ধান্ত নেয় হয়। সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অন্যতম নির্বাচনী অঙ্গীকার দেশের উন্নয়ন কর্মকাণ্ডে যুব সমাজকে সম্পৃক্ত করা। আর সে লক্ষ্যে  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলস কাজ করে যাচ্ছে। এছাড়াও, আত্মকর্মসংস্থান ও দারিদ্র্য বিমোচনে দেশের যুব সংগঠনসমূহের ভূমিকা গুরুত্বপূর্ণ। 
তাই তাদের অবদানের স্বীকৃত স্বরূপ যুব কল্যাণ তহবিল থেকে প্রতি বছরই অনুদান দেয়া হয়। এ বছর জাতীয় যুব দিবসে দেশের ৫৯৯ টি যুব সংগঠন সমূহকে প্রায় সোয়া কোটি টাকার অনুদান দেয়া হবে। আগামী বছর থেকে অনুদান প্রদানের জন্য যুব সংগঠনেরর সংখ্যা ও অনুদানের পরিমাণ বৃদ্ধি করা হবে।
প্রতি জেলায় একটি করে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত যুব সংগঠনকে ২৫ হাজার টাকা করে মোট ১৬ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 
এ ছাড়া জেলাভিত্তিক ৫৩৫টি সংগঠনকে ২০ হাজার টাকা করে মোট এক কোটি ৭ লাখ টাকা দেয়া হবে। সবমিলিয়ে ৫৯৯টি যুব সংগঠন পাবে যুব কল্যাণ তহবিল থেকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা। 
সভায় যুব সংগঠনকে প্রকল্পভিত্তিক অনুদান দিতে সিলেকশন কমিটির সুপারিশ উপস্থাপন করা হলে বোর্ড তা অনুমোদন দেয়।
সভায় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া সচিব মো. জাফর উদ্দীন, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক ফারুক আহমেদসহ বোর্ডের সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়