Monday, August 19

কানাইঘাটে ভারতীয় সিগারেটসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক:
দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের সিগারেটের দাম বেড়ে যাওয়ায় কানাইঘাটে বিদেশী কম দামের নিম্ন মানের সিগারেটে বাজার সয়লাভ হয়ে গেছে।

প্রতিদিন কানাইঘাটের সীমান্তবর্তী বিভিন্ন এলাকা দিয়ে ভারত থেকে চোরাকারবারীরা অবৈধভাবে মায়ানমার, থাইল্যান্ড ও ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের লক্ষ লক্ষ টাকার সিগারেট নিয়ে আসছে। এসব সিগারেটে বেশি লাভ হওয়ায় সীমান্ত এলাকার অনেকে এখন এসব অবৈধ সিগারেট ব্যবসায় লেমে পড়েছেন। মাঝে মধ্যে বিজিবি, র‌্যাব, থানা পুলিশ, ডিবি পুলিশ ভারত থেকে নিয়ে আসা এসব সিগারেটের চালান আটক করে থাকে।

গত কয়েকদিন পূর্বে সুরইঘাট বিজিবি ক্যাম্পের জওয়ানরা ভারতীয় সিগারেটের একটি বড় ধরনের চালান আটক করার পর গত রবিবার(১৮আগস্ট) গভীর রাতে কানাইঘাট থানা পুলিশ ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ১ লক্ষ পিস বিদেশী জেট সিগারেট সহ দুই জনকে গ্রেফতার করেছে। 

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই ইসমাইল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার সাতবাঁক ইউনিয়নের দলইমাটি যাত্রী ছাউনির সামনে থেকে একটি মাইক্রোবাসে তল্লাশী চালিয়ে ১০ কার্টুন (১ লক্ষ পিস) বিদেশী জেট সিগারেট আটক করে। এ সময় মাইক্রোবাস চালক স্থানীয় সাতবাঁক ইউনিয়নের চরিপাড়া গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে আলমাছ উদ্দিন (৩০) ও চোরাকারবারী সদর ইউনিয়নের নিজ চাউরা উত্তর গ্রামের মৃত আইয়ুব আলীর পুত্র শামছুদ্দিন (২৫) কে গ্রেফতার করে পুলিশ। সাথে মাইক্রোবাসও জব্দ করে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় থানার এসআই ইসমাইল হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। থানার মামলা নং- ১০, তাং- ১৯/০৮/২০১৯ইং।

গ্রেফতারকৃতদের সোমবার পুলিশ আদালতে সোপর্দ করেছে। জানা যায়, দেশীয় ব্র্যান্ডের সিগারেটের ব্যাপক হারে বেড়ে যাওয়ায় প্রতিদিন লক্ষ লক্ষ টাকার ভারত থেকে নিয়ে আসা বিভিন্ন ব্যান্ডের সিগারেট কানাইঘাটে পাইকারী ও খুছরা বিক্রি করা হচ্ছে। এতে করে দেশীয় সিগারেটের বেঁচা-কেনা কমে যাওয়ায় সরকার বড় ধরনের রাজস্ব হারাচ্ছে। কয়েকজন চোরাকারবারীরা জানিয়েছেন, তারা থানা পুলিশ সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীকে নিয়মিত মাসুয়ারা দিয়ে ভারত থেকে নিয়ে আসা সিগারেটের ব্যবসা করছেন। 

কানাইঘাট নিউজ ডটকম/১৯আগস্ট ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়