Monday, October 1

কানাইঘাটে আ.লীগ সরব, বিএনপি নীরব

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট-৫(কানাইঘাট-জকিগঞ্জ) আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী মাঠে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী প্রচারণায় প্রতিদিন তাঁরা গ্রামের পর গ্রাম চষে বেড়াচ্ছেন। নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে সভা-সমাবেশ,মিছিল-মিটিং এবং মোটর সাইকেল শোডাউন করে নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছেন। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন মনোনয়ন প্রত্যাশীরা। 

অন্যদিকে বিএনপির কোনো প্রার্থীকে এখন পর্যন্ত সক্রিয়ভাবে মাঠে দেখা যায়নি। প্রচারণায় পিছিয়ে রয়েছেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা। । 

তবে,বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী ও একাধিক নেতাকর্মীর অভিযোগ, পুলিশি বাঁধায় তাঁরা কোন ধরণের নির্বাচনী প্রচার-প্রচারণা,সভা-সমাবেশ করতে পারছেন না।

সিলেট-৫(কানাইঘাট-জকিগঞ্জ) আসনে যারা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ,ড.আহমদ আল কবির,ফয়জুল মুনির চৌধূরী ও অ্যাডভোকেট মোস্তাক আহমদ। তাঁরা পুরোদমে নিজ নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 

সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি,সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেলেও দলের হাইকমান্ডের নির্দেশে মনোনয়ন প্রত্যাহার করে মহাজোটের প্রার্থীকে আসন ছেড়ে দেন তিনি। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি পুরো আশাবাদী । মাসুক উদ্দিন প্রতিদিন কানাইঘাট-জকিগঞ্জের প্রত্যন্ত অঞ্চল ঘুরে বেড়াচ্ছেন। অপর মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট অর্থনীতিবিদ,রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান,কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ড.আহমদ আল কবির। দল থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনিও ব্যাপক আশাবাদী। দলীয় নেতাকর্মী নিয়ে আহমদ আল কবির নিয়মিত গণসংযোগ চালাচ্ছেন। আরেক মনোনয়ন প্রত্যাশী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫নং ওয়ার্ডের কাউন্সিলর ফয়জুল মুনির চৌধূরী। তিনিও ভোটারদের নজর কাড়তে প্রতিদিন নির্বাচনী এলাকায় চষে বেড়াচ্ছেন। সাবেক ছাত্রনেতা বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আহমদও বসে নেই। সুযোগ পেলেই সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তিনি। 

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী মাঠে সরব থাকলেও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের কোন ধরনের তৎপরতা চোখে পড়ছেনা।  প্রচার-প্রচারণার ক্ষেত্রে কিছুটা নীরব রয়েছেন তারা।

এ ব্যাপারে কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুন রশীদ মামুন(চাকসু) জানান, পুলিশি বাঁধায় তাঁরা কোন ধরনের দলীয় তৎপরতা ও নির্বাচনী প্রচারণা চালাতে পারছেন না। তিনি বলেন, শুধু কানাইঘাট-জকিগঞ্জ নয় পুরো দেশে দলীয় নেতাকর্মীর উপর মিথ্যা নাশকতার মামলা দিয়ে পুলিশ তাদের হয়রাণী করছে। তিনি নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করতে বিরোধীদলের নেতাকর্মীদের প্রচারণার সমান সুযোগ দেওয়ার দাবি জানান।

এ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন চাকসুর সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশীদ মামুন। তিনি দীর্ঘদিন থেকে কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলা বিএনপিকে সু-সংগঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ আসন থেকে বিএনপির আরেক মনোনয়ন প্রত্যাশী সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল কাহির চৌধুরী এবং সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী ও মনোনয়ন পাওয়ার ব্যাপারে ব্যাপক আশাবাদী।

কানাইঘাট নিউজ ডটকম/০১ অক্টোবর ২০১৮

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক