Sunday, October 21

কানাইঘাট পাথর ব্যবসায়ী সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ পাথর ব্যবসায়ী সমিতি কানাইঘাট খেয়াঘাট বাস স্ট্যান্ড শাখার নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান রবিবার বিকেল ৩টায় সমিতির খেয়াঘাটস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাজী সফর আলীর সভাপতিত্বে ও পাথর ব্যবসায়ী যুবনেতা এনামুল হকের পরিচালনায় শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আলম রানা, নব নির্বাচিত কানাইঘাট খেয়াঘাট বাসস্ট্যান্ড শাখার পাথর ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দের শপথবাক্য পাঠ করান। এসময় শপথ বাক্য পাঠ করেন, সমিতির নির্বাচিত সভাপতি বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাজী আব্দুল মালিক মানিক, সহ-সভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাজী জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক ময়নুল হক, দপ্তর সম্পাদক আব্দুল মুমিন, কোষাধ্যক্ষ আব্দুল মজিদ এবং সদস্য ফখর উদ্দিন ও ফয়েজ আহমদ।  সমিতির সদস্যবৃন্দ, সুধীজন, পাথর ব্যবসায়ী, রাজনৈতিক মহল ও স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে  উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,কানাইঘাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম জাহান, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাজি ফরিদ উদ্দিন ডিলার, নুরুল আমিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক আব্দুন নূর, মূলাগুল লোভাছড়া পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ গিয়াস উদ্দিন, পাথর ব্যবসায়ী মাওঃ আব্দুল মালিক, বিশিষ্ট ব্যবসায়ী আবুল বশর, সাবেক ছাত্র নেতা আজমল হোসেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে শেষে সমিতির আয়-ব্যয় সহ সমস্থ হিসাব-নিকাশ সকলের উপস্থিতে নতুন কমিটিকে বুঝিয়ে দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা বলেন, বাংলাদেশের মধ্যে কানাইঘাট খেয়াঘাট বাসষ্ট্যান্ড পাথর ব্যবসায়ী সমিতি একটি সুনামধন্য ব্যবসায়ী প্রতিষ্ঠান। খেয়াঘাট ষ্ট্যান্ড এলাকা থেকে সর্ব প্রথম কানাইঘাটে পাথর ব্যবসার প্রচলন ঘটে। বর্তমানে খেয়াঘাট এলাকায় পাথর শিল্প গড়ে উঠেছে। এখানে শত শত পাথর ব্যবসায়ীরা ব্যবসা করে এলাকার অর্থনৈতিক উন্নয়নের অবদান এবং হাজারো শ্রমিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। নবনির্বাচিত কমিটির সুযোগ্য নেতৃত্বে পাথর ব্যবসার পরিধি আরো বৃদ্ধি এবং সমিতির সাংগঠনিক কার্যক্রম আরো শক্তিশালী হবে বলে তিনি আশাবাদ  ব্যক্ত করেন।  

কানাইঘাট নিউজ ডটকম/২১ অক্টোবর ২০১৮

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক