Monday, July 16

রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় মদ্রিচ

মদ্রিচের হাতে 'গোল্ডেন বল' তুলে দিচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

কানাইঘাট নিউজ ডেস্ক:
ইতিহাস গড়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। প্রথমবারের মত। কিন্তু শেষ পর্যন্ত শিরোপাটা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি তাদের। ফ্রান্সের কাছে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলেও একটি ক্ষেত্রে বিশ্ব চ্যাম্পিয়নদের টেক্কা দিয়েছে তারা। রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার 'গোল্ডেন বল' জিতেছেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ।
রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে প্রথমবারের মত বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভাঙে ক্রোয়েশিয়ার। তবে ফাইনালে উঠেই মদ্রিচরা সাক্ষী হয়েছেন ইতিহাসের। ফুটবলের সর্বোচ্চ আসরে রানার্স-আপ হওয়াটাই তাদের সেরা সাফল্য।
পুরো বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মদ্রিচ। একইসঙ্গে সামলেছেন মাঝমাঠ, সূচনা করেছেন আক্রমণের। প্রতিযোগিতা জুড়ে দারুণ খেলার স্বীকৃতি পেলেন ৩২ বছর বয়সী এই তারকা মিডফিল্ডার। বিশ্বকাপে নিজে দুই গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে একটি গোল করিয়েছেন মদ্রিচ।
রিয়াল মাদ্রিদ তারকা মদ্রিচের পেছনে থেকে গোল্ডেন বলের লড়াইয়ে দ্বিতীয় হয়েছেন বেলজিয়ামের অধিনায়ক এডেন হ্যাজার্ড। আর দ্বিতীয়বারের মত বিশ্বকাপের শিরোপা জেতা ফ্রান্সের স্ট্রাইকার আন্তোইন গ্রিজম্যান হয়েছেন তৃতীয়।
এছাড়া এবারের আসরে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্সের ১৯ বছর বয়সী তরুণ কিলিয়ান এমবাপে। ফাইনালে ক্রোয়েশিয়ার জালে একবার বল জড়ানো পিএসজি ফরোয়ার্ড পুরো প্রতিযোগিতায় করেছেন ৪ গোল।
আর সেরা গোলরক্ষকের পুরস্কার 'গোল্ডেন গ্লোভ' জিতেছেন বেলজিয়ামের থিবো কর্তোয়া। তার দল এবার তৃতীয় স্থানে থেকে শেষ করেছে প্রতিযোগিতা। বিশ্বকাপে এটাই রেড ডেভিলদের সেরা অর্জন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক