Monday, June 5

লন্ডন হামলার দুদিন পর খালেদার নিন্দা

লন্ডন হামলার দুদিন পর খালেদার নিন্দা
কানাইঘাট নিউজ ডেস্ক: গত শনিবার রাতে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্র লন্ডন ব্রীজের ফুটপাথে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ ঘটনায় অাজ সোমবার বিকেলে শোক ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বেগম খালেদা জিয়া।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এর সই করা এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “গত শনিবার সাপ্তাহিক ছুটির রাতে লন্ডন ব্রীজে ভিড়ের মধ্যে ভ্যান চালিয়ে চাপা দিয়ে ও ছুরি নিয়ে সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় সাত জনের প্রাণহানি ও কমপক্ষে ত্রিশ জন গুরুতর আহত হওয়ার ঘটনায় আমি গভীরভাবে বেদনার্ত ও শোকাহত হয়েছি।”

বেগম খালেদা জিয়া বলেন, “বিশ্বমানবসম্প্রদায় এখন ভয়াবহ সন্ত্রাসের ঝুঁকির মধ্যে। আর এই সমস্ত বর্বরোচিত সন্ত্রাসী রক্তাক্ত ঘটনা সংঘটিত করতে উগ্রবাদী সন্ত্রাসীরা গড়ে তুলেছে মানবসভ্যতাবিরোধী রক্তরঞ্জিত নেটওয়ার্ক। যুক্তরাজ্যে কয়েক মাসে রক্তপিপাসু সন্ত্রাসীরা যেভাবে সাধারণ পথচারি ও নিরীহ মানুষকে আকস্মিক আক্রমণ চালিয়ে হত্যা করেছে তা মানববিবেককে নিদারুণভাবে ব্যথিত করেছে, বিশ্ববাসীর হৃদয়ে অশ্রু ঝরেছে।”

তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্য সাধনে যে মানবঘাতি বিকৃতপন্থা অবলম্বন করে উগ্রবাদী সন্ত্রাসীরা বিশ্বের দেশে দেশে বিভৎস ঘাতকের রুপে আবির্ভূত হয়ে নিরীহ মানুষ হত্যা করছে তাতে মানবজাতির অর্জিত সভ্যতা, সংস্কৃতি এখন হুমকির মুখে। এরা মানুষের অগ্রগতিকে বাধা দিয়ে সারা দুনিয়াকে আদিম অন্ধকারের দিকে নিয়ে যেতে চায়। সুশাসন, আইন-শৃঙ্খলা ও মানুষের স্বাধীনতাকে নিজেদের পাশবিক ইচ্ছার অধীন করতেই সন্ত্রাসীরা বেপরোয়া মরণখেলায় মেতে উঠেছে। এই রক্তপিপাসু দানবীয় শক্তিকে এই মুহূর্তে পরাজিত করতে হবে, দেশে দেশে এদের প্রাণঘাতি নেটওয়ার্ক নির্মূল করতে হবে। আর যাতে কোন ভয়াবহ সন্ত্রাসী হামলা না ঘটে তার জন্য বিশ্ব সম্প্রদায়কে একযোগে প্রস্তুত থাকতে হবে, কঠোর অবস্থান নিয়ে সন্ত্রাস ও উগ্রবাদ দমনে একযোগে কর্মপন্থা অবলম্বন করতে হবে।”

বিএনপি চেয়ারপারসন তার বিবৃতিতে বলেন, “গত শনিবার রাতের ওই সন্ত্রাসী হামলায় যারা নিহত ও আহত হয়েছেন তাতে বেদনার্ত যুক্তরাজ্যবাসীর মতো আমিও সমব্যাথী। ধৈর্য্য ও সাহসিকতার সাথে এই সন্ত্রাসী ঘটনা মোকাবেলা ও অপরাধীদের শাস্তি বিধানে যুক্তরাজ্য সরকার সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। এ ঘটনায় গভীর শোক ও দূঃখ প্রকাশ করছি, নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করছি।” 
সূত্র:বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক