Wednesday, August 14

দ্বিতীয় দিনের হরতালে সাতক্ষীরায় গ্রেফতার ৯

সাতক্ষীরা: সাতক্ষীরায় সড়ক অবরোধের মধ্য দিয়ে পালিত  হয়েছে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন। জেলার ২৫টি স্পষ্টে হরতালের সমর্থনে পিকেটিং করেছে হরতাল সমর্থকরা। সকালে শহরের সবকটি প্রবেশদারে তারা কাঠের গুড়ি ও টায়ার জ্বালিয়ে হরতালের সমর্থনে শ্লোগান দেয়। পিকেটাররা সাতক্ষীরা যশোর সড়কের ছয়ঘোরিয়া ও কদমতলা বাজার এলাকা অবরোধ করে । একই সময়ে সাতক্ষীরা- কালিগঞ্জ সড়কের বাঁকাল মোড়,সাতক্ষীরা- আশাশুনি সড়কের রামচন্দ্রপুর মোড় ও সাতক্ষীরা খুলনা সড়কের বিনেরপোতা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।  জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদে এ হরতালের আহবান করে দলটি।
এছাড়া জেলার তালা উপজেলার মির্জাপুর, মদনপুর, নওয়াপাড়া, শাকদহা, ত্রিশমাইল, জাতপুর, গোনালি, সুজনশাহা, মাগুরা-খলিশখালি-ইসলামকাটি মোড়, শ্যামনগর উপজেলার খানপুর মোড়, ভেটখালি বাসস্ট্যান্ড, মুন্সিগঞ্জ বাসস্ট্যান্ড ও নওয়াবেকিতে হরতালের সমর্থনে পিকেটিং করেছে হরতাল সমর্থকরা। একই দাবীতে কালিগঞ্জের ভদ্রখালি ও বোজরালি ,দেবহাটার সখিপুর, পারুলিয়া ও পানিরট্যাংক এলাকায় এবং আশাশুনির প্রতাপনগরে বিক্ষোভ করেছে জামায়াত শিবির।  কলারোয়াতে হরতালের সমর্থনে পিকেটিং হয়েছে সাতক্ষীরা-যশোর মহাসড়কের আমানুল্লাহ কলেজ সংলগ্ন সড়কে। তবে জেলার কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া জায়নি।  
এদিকে হরতালে পিকেটিংকালে সাতক্ষীরা সদর, তালা, আশাশুনি ও কালিগঞ্জে  জামায়াত-শিবিরের নয়জন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে সাতক্ষীরা সদরের খায়রুল বাসার, আবদুস সবুর  ও ইমানউল্লাহ, তালার  আসাদুজ্জামান, আল আমিন, আবুল কালাম, আশাশুনির বেউলা গ্রামের নজরুল  ইসলাম  এবং কালিগঞ্জের কাজলা গ্রামের  দুই সহোদর শহিদুল ইসলাম ও আলমগীর হোসেন।  --ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়